মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ভাইয়ের লাশ আজ আসবে না, সে খবর কেউ জানায়নি : হাদিসুরের ভাই

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২২, ৬:৩৩ পিএম

ইউক্রেন ও রাশিয়ার সামরিক হামলার মধ্যে ইউক্রেনের কৃষ্ণসাগর তীরের অলভিয়া বন্দরে গোলাবর্ষণের শিকার হয়ে আটকে পড়ে বাংলার সমৃদ্ধি জাহাজ। এতে জাহাজটির থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান মারা যায়। তবে আজ বুধবার (৯ মার্চ) দুপুর ১২টায় রোমানিয়া থেকে বাংলার সমৃদ্ধি জাহাজের ২৮ নাবিক জীবিত অবস্থায় দেশে ফিরেছেন।

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হাদিসুরের লাশ নিতে আসেন তার ছোট ভাই গোলাম মাওলা প্রিন্স। কিন্তু হাদিসুর রহমানের লাশ না আসায় কান্নায় ভেঙে পড়েন প্রিন্স। এ সময় বিমানবন্দরে আসো হাদিসুরের বাবা-মা মো. আব্দুর রাজ্জাক হাওলাদার ও রাশিদা বেগমও কান্নায় ভেঙ্গে পড়েন। তাদের স্বজনদের আহাজারিতে বিমানবন্দর এলাকার পরিবেশ ভারী হয়ে ওঠে।

এ সময় বিমানবন্দরে উপস্থিত সবার মধ্যে শোকের ছায়া নেমে আসে। উপস্থিত অনেকের চোখ ভিজে আসে। প্রিন্স বলতে থাকেন, ‘আমরা ভোরবেলায় সদরঘাটে আসি। সেখান থেকে আমরা এয়ারপোর্টে এসেছি। কিন্তু এয়ারপোর্ট এসে জানতে পারলাম আজ আমার ভাইয়ের মরদেহ দেশে আসছে না। অথচ এ কথা কেউ আমাদের আগে জানায়নি।

থার্ড ইঞ্জিনিয়ার মোহাম্মাদ হাদিসুর রহমানের লাশ ইউক্রেনের একটি বাংকারের ফ্রিজারে রাখা হয়েছে। লাশ দেশে ফেরাতে একসঙ্গে তিনটি মিশন কাজ করছে বলে জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (পূর্ব-ইউরোপ) শিকদার বদিউজ্জামান।

হাদিসুর রহমানের গ্রামের বাড়ি বরগুনার বেতাগি উপজেলায়। বিমানবন্দরে আসা হাদিসুরের চাচাতো ভাই সোহাগ হাওলাদার বলেন, আমাদের দাবি আমরা যেন ভাইয়ের মরদেহটা সঠিকভাবে বুঝে পাই। হাদিসুর ছিলেন তার পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। তার ছোট দুই ভাইকে যদি সরকার কোনো চাকরির ব্যবস্থা করে দেয় তবে পরিবারটির জন্য ভালো হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এই আমাদের চাওয়া।

গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়া ও ইউক্রেনের মধ্যকার যুদ্ধের কারণে ইউক্রেনে আটকা পড়ে বাংলার সমৃদ্ধি। ২ মার্চ রাত ৯টা ২৫ মিনিটে জাহাজটি হামলার শিকার হয়।

হামলার কবলে পড়া ‘বাংলার সমৃদ্ধি’র জীবিত ২৮ নাবিককে গত ৩ মার্চ বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টার দিকে ইউক্রেনের একটি বাংকারে নেওয়া হয়। পরে তাদের নিরাপদে রোমানিয়ায় নিয়ে যাওয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন