শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আগরতলার মতোই খালেদা জিয়ার মামলা ভেসে যাবে : এনপিপি

প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধুর বিরুদ্ধে দায়ের করা আগরতলা ষড়যন্ত্র মামলার মতো বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে সরকারের দায়ের করা সব মামলা জনরোষে ভেসে যাবে বলে মন্তব্য করেছেন ২০ দলীয় জোটের অন্যতম শরীক এনপিপির চেয়ারম্যান সুপ্রিম কোর্টের আইনজীবী ড. ফরিদুজ্জামান ফরহাদ। তিনি বলেন, দেশের ৮০ ভাগ মানুষ বেগম জিয়াকে সমর্থন করেন। এ ভয়েই বেগম জিয়া ও তারেক জিয়াসহ বিএনপির নেতাদের বিরুদ্ধে হাজার হাজার মামলা দায়ের করা হয়েছে। মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মতো পরিচ্ছন্ন ইমেজের নেতাকে কারাগারে যেতে হচ্ছে। গতকাল দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির বৈঠকে তিনি এসব কথা বলেন। দিলকুশাস্থ কার্যালয়ে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, সহ-সভাপতি আ.হ.ম জহির হোসেন হাকিম, প্রেসিডিয়াম সদস্য এম. অহিদুর রহমান, পুলিশের সাবেক অফিসার নজরুল ইসলাম, হারুনার রশিদ, এস. এম. আবুল বাশার, হেমায়েত হোসেন প্রমুখ।
সংবিধান বিশেষজ্ঞ ফরিদুজ্জামান ফরহাদ বলেন, বিচার বিভাগে যা হচ্ছে তা কারো কাম্য নয়। প্রধান বিচারপতি এস কে সিনহা যা বলেছেন সেটাই বাস্তবতা।
দেশে রাজনৈতিক অরাজকতা সৃষ্টির জন্য একদিন সাবেক প্রধান বিচারপতি খায়রুল হকের বিচার হবে। আর শামসুদ্দিন মানিক বিচার বিভাগকে কলঙ্কিত করছেন। বিচারপতি মানিক অবসরে গিয়ে রাজনীতি করেন, মিটিং-মিছিল করেন, খালেদার বাড়ি ঘেড়াও করেন, টকশো করেন আবার ‘বিচরের রায়’ লেখেন। ওই লোক আবার দ্বৈত নাগরিক। বিচার বিভাগের সন্মান রক্ষার্থে এখনই তাকে গ্রেফতার করে বিচারের আওতায় আনা উচিত। দেশে গণতান্ত্রিক ব্যবস্থা ফিরে না এলে জঙ্গী উত্থান ঠেকানো যাবে না এমন আশঙ্কা প্রকাশ করে তিনি বলেন, জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দিতে দ্রæত মধ্যবর্তী নির্বাচন দিতে হবে। দলবাজি না করে পুলিশ প্রশাসনের কর্মকর্তাদের জনগণে বন্ধু হওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, পুলিশ রাষ্ট্রের বাহিনী; কোনো দলের নয়। সরকার আসবে যাবে; কিন্তু পুলিশ প্রশাসন থাকবে। তাই জনগণের অর্থে পরিচালিত পুলিশের উচিত আওয়ামী লীগের নেতাদের অন্যায় নির্দেশ না মেনে নিয়ম অনুযায়ী আইনশৃঙ্খলার দায়িত্ব পালন করা। কারণ পুলিশে যারা চাকরি করেন তারা আমাদের সন্তান। বেগম জিয়ার বিরুদ্ধে দায়ের করা সব মামলা প্রত্যাহারের দাবিতে ১৬ ফেব্রæয়ারি আলোচনা সভার আয়োজন করা হবে বলে তিনি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন