রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বাগেরহাটে সয়াবিন তেলের মজুদের দায়ে দু’জনকে জরিমানা

বাগেরহাট জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২২, ১২:০১ এএম

বাগেরহাটে অবৈধভাবে সয়াবিন তেল মজুদের অভিযোগে দুই ব্যবসায়ীকে দেড় লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল বুধবার দুপুরে বাগেরহাট বাজারে দু’টি দোকানের গোডাউনে অভিযান চালিয়ে জেলা প্রশাসনের ভ্রাম্যামাণ আদালত ঐ জরিমানা করে। জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মোজাহেরুল হক ও রোহান সরকার ঐ অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যামাণ আদালত সূত্র জানায়, অভিযান কালে বাজারের পল্টু সাধু স্টোর ও জয় মা স্টোরের গোডাউনে বিভিন্ন বোতল ও ড্রামে ৪ হাজার লিটার সয়াবিন তেলের অবৈধ মজুদ পাওয়া যায়। অবৈধভাবে ভোজ্যতেল তেলের মজুদ করে বাজারে কৃত্তিম সংকট সৃষ্টির দায়ে পল্টু সাধু স্টোরের মালিক শ্রিধাম সাধুকে ১ লাখ এবং জয় মা স্টোরের মালিক শংকর কুমার পালকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। উভয়-ই জরিমানার অর্থ পরিশোধ করেছেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক মোহাম্মদ মোজাহেরুল হক বলেন, কিছু অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট করে ভোজ্যতেলের বাজার অস্থিতিশীল করার চেষ্টা করছিল। বাগেরহাটের কয়েকজন ব্যবসায়ীর বিরুদ্ধে এমন কিছু সুনির্দিষ্ট অভিযোগ ছিল। যার ভিত্তিতে বাজারের ২ টি দোকানে আমরা অভিযান পরিচালনা করি। এসময় আরো এক দোকানী দোকান বন্ধ করে পালিয়ে যায়। অভিযানে পল্টু সাধু স্টোর ও জয় মা স্টোরের ব্যাপারে অভিযোগের সত্যতা পাই। তারা অতিরিক্ত মজুদ করে রেখেছিল, দোকানগুলো মূল্য তালিকাও দেখাতে পারেনি। গোডাউনে খালি ড্রামের আড়ালে কার্টুনে করে সয়াবিন তেল মজুদ করা ছিল। তারা আমাদের কাছে যে মূল্য রশিদ ও তালিকা দেয়, তাদের কাছে তার চেয়েও অতিরিক্ত তেলের মজুদ ছিল। অভিযানকালে তারা আদালতের কাছে অভিযোগ স্বীকার করে ক্ষমা প্রার্থনা করে। পরে আদালত তাদের দু’জনকে মোট দেড় লাখ টাকা জরিমানা করেন। আমরা আরো অনেক অভিযোগ পেয়েছি। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আমাদের এই অভিযান চলমান থাকবে বলে জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন