শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভিসির আশ্বাসে রাবি শিক্ষার্থীদের বিক্ষোভ কর্মসূচি স্থগিত

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২২, ২:৪৪ পিএম

দুর্বৃত্তের ছুরিকাঘাতে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) নাফি নামের এক শিক্ষার্থী আহত হওয়ার ঘটনায় প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি করেছে শিক্ষার্থীরা। এসময় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার এর আশ্বাসে আন্দোলন স্থগিত করেন তারা।
বৃহস্পতিবার (১০ মার্চ) সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের প্রথম বিজ্ঞান ভবন থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে উপাচার্যের বাস ভবনের সামনে অবস্থান নেয় শিক্ষার্থীরা। পরে ভিসি এসে তাদের আন্দোলনে একাত্মতা পোষন করে তাদেরকে আশ্বস্ত করেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের ভিসি বলেন, পুলিশকে সাথে নিয়ে আমরা কাজ করছি। তার আগে আমার ছেলেটাকে বাচাই। সকালে ডাক্তার যেতে দেরি করায় আমি প্রশাসনকে বলে ডাক্তার পাঠিয়েছি। ডাক্তার বলেছে ঢাকায় পাঠালে ভালো হবে সাথে সাথেই এম্বুলেন্স পাঠিয়েছি কিছুক্ষণের মধ্যে রওনা হয়ে যাবে। আমি ওর বাড়িতে যোগাযোগ করেছি।

তিনি আরো বলেন, মেস মালিককে পুলিশ কাস্টরিতে নেয়া হয়েছে। তার বিরুদ্ধে আমরা মামলা করবো। সিটি কর্পোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটন, পুলিশ প্রশাসনসহ বিশ্ববিদ্যালয়ের আশেপাশে এলাকার সকল মেস মালিককে নিয়ে আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসন বসবো।

এদিকে আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, আমরা আমাদের অভিভাবক ভিসি স্যারের অনুরোধে বিক্ষোভ মিছিল এখানেই স্থগিত করছি। আগামী রোববারের (১৩ মার্চ) মধ্যে দুর্বৃত্তদের গ্রেফতারের আওতায় না আনলে আমরা তীব্র আন্দোলন গড়ে তুলবো। এর জন্য সকল শিক্ষার্থীদের একতাবদ্ধ থাকার জন্য আহবান জানান তারা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন