শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

টিসিবির লাইনে জনগণকে বেশিদিন রাখা যাবে না: গয়েশ্বর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২২, ৬:১০ পিএম

টিসিবির ন্যায্যমূল্যে ট্রাকের সামনে দীর্ঘ লাইনে জনগণকে আর বেশিদিন রাখা যাবে না বলে হুশিয়ারি দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, আজকের অন্যায্য সরকারের ন্যায্যমূল্যের ট্রাকের সামনে হুমড়ি খেয়ে পড়ছে মানুষ। কারণ ক্ষুধায় লজ্জা টিকে না। সেই কারণে দেখা যায়, পোষাক-পরিচ্ছেদ ভালো অথচ লাইনে দাঁড়িয়েছেন। এই লাইন ছোট নয়, লাইনটা অনেকটা বড় হচ্ছে। এই লাইনে বেশিদিন জনগণকে আর রাখা যাবে না।

বৃহস্পতিবার নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে অল্প আয়ের দুঃস্থ অসহায় গরীব মানুষের মাঝে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রি বিতরণকালে তিনি এসব কথা বলেন। এসময় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে স্বল্প আয়ের রিকশাওয়ালা, ভ্যান শ্রমিক, গরীব-দুঃস্থ মানুষজন লাইনে দাঁড়িয়ে ছাত্রদলের এই নিত্যপণ্য সামগ্রি নেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আজকে ক্ষুধা নিবারণের একটি মাত্র পথ এই সরকারে পতন, আইনের শাসনের একটি মাত্র পথ এই সরকারের পতন, ঘুষ-দুর্নীতি বন্ধ করার একটি মাত্র পথ এই সরকারের পতন।

তিনি বলেন, পরিবর্তন অনিবার্য। আমাদের দেশের এই পরিবর্তনের কাজটি যথা সময়েই হবে এবং যে সময় হবে সেই সময়টা খুব দূরের জায়গা না। অত্যন্ত কাছে, অনুমান করতে পারছেন না। সেজন্য আপনাদের স্নায়ু শক্তি, মানসিক দূর্বলতা এবং স্নায়ু শক্তি বৃদ্ধি করেন এবং মানসিক কাটিয়ে উঠেন।

বিএনপির এই নেতা বলেন, দুঃস্থদের মাঝে পণ্যসামগ্রি বিতরণ করতে গিয়ে আমরা যেন ভুলে না যাই যে, যারা মানুষকে গরীব করেছে, দুঃস্থ করেছে তাদেরকে আক্রমণ করতে হবে, তাদেরকে হটাতে হবে, তাদের বিচার করতে হবে।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, লম্বা লাইনের এই চিত্র দেখে চোখে আঙ্গুল দিয়ে বুঝানোর প্রয়োজন নেই যে, বাংলাদেশে অভাব নেই, বিশেষ করে নি¤œবিত্ত ও স্বল্প আয়ের মানুষজন কি নিদারুণ কষ্টে আছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য লাগামহীনভাবে বেড়েই চলেছে। চাল, ডাল, ভোজ্য তেল থেকে শুরু করে সব কিছুই। তাই এই সরকার যাওয়ার সময় হয়েছে। তাদের চলে যাওয়া অনিবার্য। এই পতনকে নিশ্চিত করতে হবে ছাত্র সমাজকে। কারণ অতীতে এই ছাত্র সমাজ অনেক পরিবর্তন ঘটিয়েছে, অনেক বিপ্লব করেছে এবং দেশের মানচিত্র তারা একসময়ে আনছে। এই ছাত্র সমাজের এই গৌরবোজ্জ্বল ইতিহাসকে সামনে নিয়ে আপনাদের এগুতে হবে।

প্রধানমন্ত্রীর আবর আমীরাত সফর নিয়ে প্রশ্ন তুলে এর নেপথ্যে কারণ শুনলে ‘দেশ ও জাতি লজ্জা’ পাবে বলে মন্তব্য করেন বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য।

ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকনের সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন- চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, আবদুস সালাম, চেয়ারপারসনের বিশেষ সহকারি শামসুর রহমান শিমুল বিশ্বাস, মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক। উপস্থিত ছিলেন- সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সহ-সভাপতি ওমর ফারুক কাউছার, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিন, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন