ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯, ০১ শ্রাবণ ১৪২৬, ১২ যিলক্বদ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

চট্টগ্রামে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন

প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

দেশ-বিদেশের ক্বারীদের সুললিত কণ্ঠে আল-কোরআনের ধ্বনিতে মুগ্ধ অগণিত জনতা
চট্টগ্রাম ব্যুরো : আল-কোরআনের আলোকে সমাজ, রাষ্ট্র ও বিশ্ব গড়ে তোলার উদাত্ত আহŸানের মধ্য দিয়ে অগণিত তাওহিদি জনতার অংশগ্রহণে গতকাল (শনিবার) বাদ জোহর থেকে গভীর রাত পর্যন্ত বন্দরনগরীর ঐতিহাসিক আন্দরকিল্লা শাহী জামে মসজিদ চত্বরে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বিশ্বের বিভিন্ন দেশের ও বাংলাদেশের স্বনামখ্যাত ক্বারীগণ সুললিত কণ্ঠে পবিত্র কোরআন ধ্বনিত-প্রতিধ্বনিত করেন। এ সময় এক পূতপবিত্রময় দৃশ্যের অবতারণা হয়। অনেকেই কোরআন তেলাওয়াতে মুগ্ধ হয়ে মুহূর্মুহূ আল্লাহু আকবর ধ্বনি তোলেন। তা’লীমুল কোরআন কমপ্লেক্স চট্টগ্রামের ব্যবস্থাপনায় ও আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত সংস্থার (ইক্বরা) তত্ত¡াবধানে তিনটি অধিবেশনে অনুষ্ঠিত হয় ক্বেরাত সম্মেলন।
এতে প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন মাওলানা আবু তাহের, দ্বিতীয় অধিবেশনে সভাপতিত্ব করেন তা’লীমুল কোরআন কমপ্লেক্সের চেয়ারম্যান হাফেজ মাওলানা মোঃ তৈয়ব ও তৃতীয় অধিবেশনে সভাপতিত্ব করেন আন্দরকিল্লা শাহী জামে মসজিদের খতিব সৈয়দ আনোয়ার হোসাইন তাহির জাবিরী আল মাদানী।
ক্বেরাত সম্মেলনে পবিত্র কোরআন থেকে সুললিত কণ্ঠে তেলাওয়াত করে শোনান শাইখ মুহাম্মদ মুহাম্মদ মুরিদী (মিশর), শাইখ আহমদ বিন ইউসুফ আল আযহারী (বাংলাদেশ), শাইখ রিয়াদ আল-জাযায়েরী (আলজেরিয়া), শাইখ হামেদ শাকের নেজাদ (ইরান), শাইখ ডা. কোচার ওমর (ইরাক)। এছাড়া বাংলাদেশের বিশিষ্ট ক্বারী জহিরুল হক, ক্বারী আবদুস ছমদ, ক্বারী ইসমাইল প্রমুখ কোরআন তেলাওয়াত করে শোনান। ক্বেরাত সম্মেলনে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা আজিজুল হক ইসলামাবাদী। গভীর রাত অবধি চলে পাক কোরআনের ক্বেরাত সম্মেলন। হাজার হাজার ধর্মপ্রাণ জনতা গভীর মনোযোগ সহকারে ক্বারীদের তেলাওয়াত শোনেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন