শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সমাজ রাষ্ট্রে শান্তি প্রতিষ্ঠায় কুরআন হাদিসের বিধান মেনে চলুন

ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২২, ১২:২৪ এএম

আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশের আমীরে জামা’আত প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব বলেছেন, এলাহী বিধান অনুযায়ী সমাজ ও রাষ্ট্র পরিচালিত না হলে সুশাসন, ন্যায়-নীতি এবং শাস্তি প্রতিষ্ঠিত হওয়া আদৌ সম্ভব নয়। মানব রচিত বিধান পরস্পরে মারামারি, খুনাখুনি ও দলাদলিতে উদ্বুদ্ধ করে। আজকে মুসলিম উম্মাহ্র বিপর্যয়ের সবচেয়ে বড় কারণ হলো - পবিত্র কুরআন ও ছহীহ হাদীছ থেকে মুখ ফিরিয়ে নেয়া। তারা কুরআন-হাদীছকে একপাশে রেখে নিজস্ব দেশাচার, রসম-রেওয়াজ ও পূর্বপুরুষর ঐতিহ্য অনুসরণকে বেশি গুরুত্ব দিচ্ছে। ফলে তাদের মধ্যে ঢুকে পড়েছে হাজারো শিরক-বিদ’আত ও কুসংস্কার। অতএব ফিরে আসুন আল্লাহর বিধানের কাছে। পবিত্র কুরআন ও ছহীহ হাদীছের আলোকে সার্বিক জীবন গঠনে দৃঢ় অঙ্গীকারাবদ্ধ হন। কুরআনী বিধান অনুযায়ী রাষ্ট্র পরিচালনার জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান তিনি।

গতকাল বিকেলে নওদাপাড়া আহলেহাদীছ মাদরাসা চত্বরে ‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশের উদ্যোগে আয়োজিত ৩২তম বার্ষিক তাবলীগী ইজতেমার ১ম দিনের উদ্বোধনী ভাষণে সকলের প্রতি উপরোক্ত আহ্বান জানান।
গতকাল বিকাল সোয়া ৪ টায় দু’দিন ব্যাপী তাবলীগী ইজতেমার কার্যক্রম শুরু হয়। দেশের বিভিন্ন জেলা থেকে হাজার হাজার মুছল্লী ইজতেমায় যোগদান করেছেন। আগামী শনিবার ফজর পর্যন্ত ইজতেমা চলবে। সংগঠনের আমীর প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিবের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত ইজতেমার ১ম দিনে বক্তব্য রাখেন ‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ’-এর কেন্দ্রীয় গবেষণা ও প্রকাশনা স¤পাদক অধ্যাপক আব্দুল লতীফ, বাংলাদেশ আহলেহাদীছ যুবসংঘ-এর কেন্দ্রীয় সভাপতি ড. আহমাদ আব্দুল্লাহ ছাকিব, সোনামণি পরিচালক ড. আব্দুল হালীম, মুহাম্মাদ শরীফুল ইসলাম মাদানী, মাওলানা আমানুল্লাহ বিন ইসমাঈল মাদানী, মাওলানা আব্দুল হাই মাদানী, মাওলানা মুখলেছুর রহমান মাদানী, ড. ইমাম হোসাইন, ড. আহসানুুল্লাহ বিন ছানাউল্লাহ, মাওলানা আব্দুল মান্নান, মাওলানা শফীকুল ইসলাম, হাফেয আব্দুল্লাহ আল-মারূফ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন