শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্রকৌশলী রাকিব হোসেন শুভ আর জার্মান নাগরিক আলীসা বেগমের বৌভাত ঘিরে চরবাড়ীয়ায় উৎসব চলছে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২২, ৫:৩৮ পিএম

প্রকৌশলী রাকিব হোসেন শুভ আর জারমান নগরিক আলীসা বেগমের বৌভাত অনুষ্ঠানে বিপুল সংখ্যক আত্মীয় স্বজন ছাড়াও শুভাকাঙ্খি অংশ নিলেন । বরিশাল সদর উপজেলার চরবাড়ীয়া ইউনিয়নে এ অনুষ্ঠানে সবার নজর ছিল ইসলাম গ্রহন করা জারমেনীর আলীসা বেগমের দিকে। অনুষ্ঠানে কয়েক হাজার স্থানীয় বাসিন্দা ও স্বজন অংশ নেন। কনে জার্মান নাগরিক আলিসা থেওডোরা পিত্তা’র সাথে সে দেশরিই বান্ধবী লেইসা’ও উপস্থিত ছিল। জার্মানী প্রবাসী শুভ ও আলিসা দুই বছর আগে ইসলাম মতে বিয়ে করেন।

ইতোমধ্যে আলীসার কোলে ছ মাস বয়সী পুত্র রয়েছে। করোনা মহামারীর কারণে দেশে ফেরা ও বিয়ের অনুষ্ঠান করা সম্ভভ ছিলনা শুভ‘র । সদর উপজেলার চরবাড়িয়া ইউপির উলাল বাটনা গ্রামের ইটালী প্রবাসী শহিদুল ইসলামের ছেলে শুভ। পরিবারিকভাবে বিয়ের অনুষ্ঠান করতে গত ৪ মার্চ দেশে আসেন । সাথে স্ত্রীর বান্ধবীকেও নিয়ে আসেন বাংলাদশকে দেখাতে।
স্ত্রী আলীসা বেগমকে নিয়ে আসার পর থেকে উৎসব শুরু হয় গ্রাম যুড়ে। শুভর বাবা শহিদুল ইসলাম সাংবাকিদের জানান, ৬৫ টি বড় বড় পাত্রের রান্নায় শণিবার দুপুরে ৩ হাজার অতিথি মধ্যাহৃ ভোজ করেছেন । বিয়ের প্রতিটি আয়োজন দেখে ছেলের বউ ও তার বান্ধবী যেমনি অবাক হয়েছেন,তেমনি খুশি বলেও জানান তিনি। এমনকি শ্বশুরবাড়ির আথিতেয়তায় বেশ খুশি আলিসা।
বিয়ের অনুষ্ঠানের পাশাপাশি গ্রামের বিভিন্ন জায়গা ঘুরে বেড়ানো, ছবি তোলায় সময় কাটাচ্ছেন পুত্রবধু ও তার বান্ধবি। হাঁসিমুখে কথা বলায় এরইমধ্যে পরিণত হয়েছেন সবার মধ্যমণিতে। তার প্রতি আদর যত্নের কমতি রাখছেন না প্রতিবেশীরাও। তবে ভাষা একটি বড় সমস্যা হলেও আন্তরিকতায় কারো কোন ঘাটতি নেই।
এদিকে বিয়ের এ আয়োজন ঘিরে শুভ’র বাড়ির দুইপ্রান্তে প্রায় দুই কিলোমিটার সড়ক জুড়ে বাহারি রংয়ের আলোকসজ্জায় ঝলমল করছে। নির্ত হয়েছে একাধীক তোরণও। এমনকি এ বিয়েকে ঘিরে বাড়ির পাশের মাঠে আয়েঅজন করা করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠানেরও।
উল্লেখ্য, ২০১১ সালে ডিপ্লোমা প্রকৌশল পাশ করে জীবীকার সন্ধানে জামেনীতে পারি জমায় শুভ। রেলওয়ে সুপারভারভাইজারের চাকুরী পায় শুভ। সেখানেই পরিচয়ের সূত্রে দুই পরিবারের সম্মতিতে ইসলাম গ্রহন করে শুভ’র সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয় আলীসা বেগম । গত বছর বিয়ে করলেও করোনা মহামারীর কারেণে নতুন বৌকে নিয়ে দেশে আসতে পারেনি শুভ। পরিস্থিতি স্বাভাবিক হবার পরে গত সপ্তাহেই ঢাকায় পৌছে নব বধুকে নিয়ে হেলিকপ্টারে বরিশালে পৌছে শুভ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন