শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

পূর্বাচলের ১২৭টি প্লটের স্থগিতাদেশ পর্যালোচনায় কমিটি গঠন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২২, ১২:০৯ এএম

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) পূর্বাচল নতুন শহর প্রকল্পে ২০১৩, ২০১৭ এবং ২০১৮ সালে ১২৭টি প্রাতিষ্ঠানিক প্লট বরাদ্দ যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে বরাদ্দ হয়েছে কি না, তা পর্যালোচনা করতে রিভিউ কমিটি গঠন করছে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়। একজন অতিরিক্ত সচিবকে আহ্বায়ক করে পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে মন্ত্রণালয়।
সম্প্রতি এ সংক্রান্ত কমিটি গঠন করে মন্ত্রণালয়ের উপসচিব লুৎফুন নাহার স্বাক্ষরিত অফিস আদেশ জারি করা হয়েছে। পূর্বাচল নতুন শহর প্রকল্পের বরাদ্দ করা ১২৭টি প্রাতিষ্ঠানিক প্লটের স্থগিতাদেশের সার্বিক কারণ পর্যালোচনায় কমিটি গঠন করা হয়।
গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবকে (প্রশাসন-২) আহ্বায়ক এবং প্রকল্প পরিচালককে (পূর্বাচল) কমিটির সদস্য সচিব করা হয়েছে। কমিটির অপর তিন সদস্য হলেন- রাজউকের সদস্য (উন্নয়ন), সদস্য (এস্টেট ও ভূমি) এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপসচিব (প্রশাসন শাখা-৬)। উপসচিব লুৎফুন নাহার স্বাক্ষরিত আদেশে বলা হয়, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের আওতাধীন পূর্বাচল নতুন শহর প্রকল্পে ২০১৩, ২০১৭ এবং ২০১৮ সালে ১২৭টি প্রাতিষ্ঠানিক প্লট বরাদ্দ দেওয়া হয়। এসব প্লট যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে বরাদ্দ হয়েছে কি না, সে বিষয়ে পর্যালোচনা করে করণীয় নির্ধারণের লক্ষ্যে এ রিভিউ কমিটি গঠন করা হলো
কমিটির কার্যপরিধিতে বলা হয়, কমিটি পূর্বাচল শহর প্রকল্পে বরাদ্দ করা ১২৭টি প্রাতিষ্ঠানিক প্লটের স্থগিতাদেশের সার্বিক কারণ পর্যালোচনা করবে। প্রকল্পের অনুমোদিত ডিপিপি এবং প্রাতিষ্ঠানিক প্লট বরাদ্দ নীতিমালার শর্তানুযায়ী শ্রেণিভিত্তিক যোগ্য প্রতিষ্ঠান যাচাই-বাছাই ও প্রতিষ্ঠানের বাস্তব অবস্থা বিবেচনা করে স্থগিতাদেশ হওয়া ১২৭টি প্লটের বিষয়ে পরবর্তী করণীয় নির্ধারণের লক্ষ্যে সুপারিশমালা প্রণয়ন করবে। এ কমিটি আগামী ১৫ কার্যদিবসের মধ্যে সুপারিশমালাসহ প্রতিবেদন দাখিল করবে বলেও অফিস আদেশে বলা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন