রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

গ্রে অ্যাডভারটাইজিংয়ের আয়োজনে নলেজ শেয়ারিং সেশন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২২, ৮:০০ পিএম

সাংবাদিক ও জনসংযোগ কর্মকর্তাদের মধ্যে সম্পর্ক উন্নয়নে দিনব্যাপী ‘নলেজ শেয়ারিং’ সেশন অনুষ্ঠিত হয়েছে। গ্রে অ্যাডভারটাইজিং বাংলাদেশ লিমিটেড এর আয়োজনে সম্প্রতি মেঘমাটি ভিলেজ রিসোর্টে এ সেশন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে দেশের বিভিন্ন প্রিন্ট ও অনলাইন মিডিয়ার ২৮ জন সাংবাদিক উপস্থিত ছিলেন। অনুষ্ঠানস্থল অগ্রজ ও অনুজ সাংবাদিকদের মিলনমেলায় পরিণত হয়।

বক্তারা বলেন, দেশের অর্থনীতি এগিয়ে যাচ্ছে। উন্নত দেশের মতো আমাদের দেশেও জনসংযোগ পেশা এগিয়ে যাচ্ছে। বিশেষ করে গত এক দশকে এ পেশায় অনেক পরিবর্তন এসেছে। বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান জনসংযোগকে গুরুত্ব দিয়ে নতুন নতুন পদ সৃষ্টি করছে। তারা বলেছেন, পেশাগত কারণে অনেক সময় জনসংযোগ কর্মীদের সাথে সাংবাদিকদের দূরত্ব দেখা যায়। এ দূরত্ব ঘোচানোর জন্য পারস্পারিক বোঝাপড়ার বিকল্প নেই। সেক্ষেত্রে এ ধরনের নলেজ শেয়ারিং সেশন অত্যন্ত গুরুত্ব বহন করে। বক্তারা নিজ নিজ অভিজ্ঞতার আলোকে জনসংযোগ ও সাংবাদিকতার নানা প্রতিবন্ধকতা, সমস্যা-সম্ভাবনা ও উত্তরণের নানা দিক নিয়ে আলোচনা করেন।

অনুষ্ঠানে বিজ্ঞাপন, জনসংযোগ, সাংবাদিকতা, মিডিয়ায় বিজ্ঞাপন সঙ্কট ও জনসংযোগ পেশার গতিপ্রকৃতি, রেপুটেশন ম্যানেজমেন্ট, বৈশ্বিক প্রেক্ষাপটে জনসংযোগ, ভালো পিআর স্ট্রাটেজি তৈরির উপায়, জনসংযোগ পেশায় নৈতিকতা, সাংবাদিকদের সাথে জনসংযোগ কর্মীদের দূরত্ব ঘোচানো ও ভালো মিডিয়া কাভারেজ পাওয়ার উপায়, একজন জনসংযোগ কর্মীর যোগ্যতা, সাংবাদিকদের সাথে ভালো যোগাযোগ গড়ে তোলার উপায়, বৈশ্বিক প্রেক্ষাপটে দেশের জনসংযোগ প্রভৃতি বিষয় নিয়ে আলোচনা করা হয়।

অনুষ্ঠানে গ্রে অ্যাডভারটাইজিং বাংলাদেশ লিমিটেড এর পক্ষ থেকে প্রতিষ্ঠানটির ভাইস প্রেসিডেন্ট মো: আবদুল্লাহ আল কাফী ও সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক সংবাদের মোহাম্মদ কাওছার উদ্দীন, ইত্তেফাকের বিজনেস এডিটর জামাল উদ্দীন, তথ্য প্রযুক্তি সম্পাদক মো. মোজাহেদুল ইসলাম, সমকালের আইসিটি ইনচার্জ হাসান জাকির, দ্য বিজনেস স্ট্যান্ডার্ডের প্রধান প্রতিবেদক মোরশেদ নোমান, দৈনিক যুগান্তরের প্রধান প্রতিবেদক মাসুদ করিম, দৈনিক ডেইলি স্টারের টগোল সম্পাদক শাহরিয়ার রহমান, বাংলা ট্রিবিউনের জ্যেষ্ঠ প্রতিবেদন ও আইসিটি ও টেলিকম বিভাগের ইনচার্জ মো. হিটলার এ হালিম ও ঢাকা পোস্টের ফিচার সম্পাদক আরিফুল ইসলাম আরমান বক্তৃতা রাখেন।

গ্রে এর মিডিয়া রিলেশন ম্যানেজার মো. কবির হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইংরেজি দৈনিক ডেইলি সানের বিজনেস এডিটর শামীম জাহাঙ্গীর, দৈনিক ইনকিলাবের চীফ রিপোর্টার ফারুক হোসাইন, বিডিনিউজটোয়েন্টিফোর ডটকম এর হেড অব নিউজ ফটোগ্রাফি মোস্তাফিজুর রহমান ও প্রযুক্তি সম্পাদক হাসান বিপুল, গ্রে এর এক্সিকিউটিভ নোশিন ফারজানা প্রজ্ঞাসহ অন্যান্যরা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন