মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

মেরুল বাড্ডায় সেই ভবনের আগুন নিয়ন্ত্রণে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২২, ৮:৫৯ পিএম

রাজধানীর মেরুল বাড্ডায় চায়না ডরমিটরি নামের নির্মাণাধীন প্রকল্পে অস্থায়ী বাসস্থানে আগুন লাগার খবর পেয়ে রওনা হয় ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট। তবে যানজটের কারণে পথে আটকে যায় গাড়ি। সব মিলিয়ে দুর্ঘটনাস্থলে পৌঁছাতে ফায়ার সার্ভিসের যে সময় লেগেছে, আগুন নিয়ন্ত্রণে লেগেছে তার চেয়েও কম সময়।

বুধবার (১৬ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ আগুনের সূত্রপাত হয়। আগুন লাগার আধা ঘণ্টারও বেশি সময় পর ৭টা ১০ মিনিটে ফায়ার সার্ভিসের একটি ইউনিট দুর্ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা শুরু করে। এরপর ৭টা ৩৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় তারা।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাশেদ বিন খালিদ এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘খবর পেয়ে বারিধারা থেকে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট দুর্ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা হয়। তবে যানজটের কারণে পৌঁছাতে বেগ পেতে হয়। বিষয়টি তাৎক্ষণিক পুলিশকেও জানানো হয়। ৭টা ১০ একটি ইউনিট সেখানে পৌঁছায়। আগুন নিয়ন্ত্রণে আসে ৭টা ৩৫ মিনিটে।’

জানা গেছে, ওই আবাসিক প্রকল্প এলাকার ভেতরে নির্মাণ দায়িত্বে থাকা চায়না প্রকৌশলীরা থাকেন। আগুন লাগার পরপরই প্রকল্পের কর্মচারীসহ আশপাশের মানুষ আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন