বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বাস্থ্য

আপনার প্রশ্ন

ডা. এ কে এম মাহমুদুল হক খায়ের | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২২, ১২:১৪ এএম

প্রঃ আমি অবিবাহিত, বছর খানেক আগে পরিবেশক হিসাবে যোগ দিয়েছি। বয়স ৩০। দিন দিন আমার চুলগুলো পড়ে যাচ্ছে। এটি এক অসহ্য যন্ত্রণা। আমি দ্রæত চুল-পড়া বন্ধসহ নতুন চুল গজানোর পরামর্শ চাচ্ছি।
-শরীফ। মনিরামপুর। যশোর।

উঃ আর ভাবনার প্রয়োজন নেই। ‘পিআরটি থেরাপী’ মাত্র ০১ সেশন চিকিৎসায় আপনার মাথার অনেক চুল গজাতে সক্ষম। এতে কোনো পার্শ্বক্রিয়া নেই।

প্রঃ আমি অবিবাহিতা একজন ছাত্রী। বয়স ১৯। এ বয়সে আমার মুখে মেছতা হয়েছে। অনেক ওষুধ ব্যবহার করেছি। কিন্তু মেছতা কমছে না। এতে আমার মুখশ্রী অসুন্দর হয়ে পড়েছে। আমি এ অবস্থা হতে আরোগ্য লাভ করতে চাই।
-লুবনা। পল্লবী। মীরপুর।

উঃ বর্তমানে লেজার চিকিৎসা বা মেসোথেরাপীর মাধ্যমে মাত্র কয়েক সেশন চিকিৎসায় কোনো পার্শ্বক্রিয়া ছাড়াই মেছতা নির্মূল করা সম্ভব।

প্রশ্ন : আমি অবিবাহিত। বয়স ২৮। মেয়েদের সংস্পর্শে আমার দেহে উত্তেজনা আসে না। আমার লিঙ্গ নিস্তেজ হয়ে আসে। এতে আমি মানসিকভাবে ভেঙে পড়েছি। আমি কি বিয়ে করতে পারব?
-রফিক। বনশ্রী। ঢাকা।

উত্তর : আপনার সমস্যাটি মানসিক ভীতির জন্য হতে পারে। দেরি না করে একজন অভিজ্ঞ যৌনরোগ বিশেষজ্ঞের পরামর্শ নেবেন। নিশ্চয়ই বিয়ে করতে পারবেন।

প্রঃ আমি একজন ব্যবসায়ী। বয়স ৫০। আমার দু’পায়ের তলায় অনেক ফাটা সৃষ্টি হয়েছে। এতে ব্যথা ও চুলকানি হয়। বিশেষজ্ঞ ডাক্তার চিকিৎসা করেছেন। কিন্তু কাজ হয়নি। তাই আপনার শরণাপন্ন হলাম।
মোঃ আফজাল হোসেন। কাউখালি। পিরোজপুর।

উঃ আপনার পায়ে সম্ভবত ‘ক্র্যাকসোল’ রোগ হয়েছে। বর্তমানে অত্যাধুনিক বৈজ্ঞানিক চিকিৎসার মাধ্যমে নিরাময় সম্ভব।

ত্বক, যৌন, সেক্স ও অ্যালার্জি বিশেষজ্ঞ এবং কসমেটিক সার্জন।
সিনিয়র কনসালটেন্ট (এক্স),
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা।
ফোন : ০১৯১৫৬৯২৮৯৬।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন