রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লৌহজংয়ে মালবোঝাই ট্রাক নিয়ে ভেঙে পরছে বেইলি ব্রিজ

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২২, ২:১৯ পিএম

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার ঘৌলতলী এলাকায় মালবোঝাই ট্রাক নিয়ে ভেঙে পরেছে একটি বেইলি ব্রিজ। আজ (১৯ মার্চ) দিবাগত রাত সোয়া ১২ টার দিকে এ দূর্ঘটনা ঘটে। এতে আহত হয় দূর্ঘটনা কবলিত ট্রাকের চালক ও হেল্পার। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। এ দিকে ব্রিজটি ভেঙে পরায় বর্তমানে মাওয়া-লৌহজং-টঙ্গীবাড়ি (মুন্সীগঞ্জ) আন্তঃ সড়কের যানচলা বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পরেছে এই পথে চলাচলকারী হাজার হাজার যাত্রীরা।

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানান, রাতে লৌহজং থেকে টঙ্গীবাড়ির অভিমুখে কাঠের মালামালবোঝাই একটি ট্রাক ঘৌলতলী বেইলি ব্রিজটি অতিক্রম করছিলো। ট্রাকটি সেতুর মাঝামাঝি স্থানে পৌছালে বিকট শব্দে ট্রাকসহ ভঙে পড়ে ব্রিজটি। এ সময় চালকসহ ২ জন সামান্য আহত অবস্থায় ট্রাক থেকে বেরিয়ে আসতে সক্ষম হয়। তবে দূর্ঘটনার সময় অন্যকোন যানবাহন বা পথচারী ব্রিজটিতে ছিলো না।
লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহম্মদ আব্দুল আউয়াল ইনকিলাবকে জানান, গতকাল রাত সোয়া ১২ টার দিকে গাঁওদিয়া ইউনিয়নের ঘোলতলী বাসস্ট্যান্ড সংলগ্ন বেইলি ব্রিজটি একটি কাঠ বোঝাই ট্রাকসহ ভেঙে পড়ে। ফায়ার সার্ভিস ও লৌহজং থানা পুলিশসহ আমরা ওই ঘটনাস্থলটি পরিদর্শন করি। ওই খানে কোন লোক আটকা পারেনাই এবং মারা যায়নি বা অন্য কোন গাড়িও আটকা পরে নাই। গাড়ি চালকসহ দুইজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়ে চলে গেছে। দূর্ঘটনার কবলিত ট্রাকটি ওই স্থানেই রয়েছে। আমরা রোড এন্ড হাইওয়ের সাথে কথা বলছি তারা ব্রিজের ভাঙা অংশটি অপসারন করে ফেলবে। কয়েক দিনের মধ্য নতুন করে বেইলি ব্রিজ বানানোর কাজ শুরু করে দিবে।

উলেখ্য: গত ৫ মার্চ দৈনিক ইনকিলাব ৯ এর পাতায় লৌহজংয়ে বেইলিব্রিজে ঝুঁকিপূর্ণ পারাপার সংবাদটি প্রকাশিত হয়েছিলো যে,এই উপজেলার প্রধান সড়কে থাকা ছয়টি বেইলিব্রিজের সব কটিই জরাজীর্ণ। সড়ক ও জনপদ (সওজ) বিভাগ ব্রিজটি ঝুঁকিপূর্ণসহ ৫ টনের অতিরিক্ত বহন নিষিদ্ধ করে সাইনবোর্ড স্থাপন করেছে। কিন্তু সাম্প্রতিতে ব্রিজটি দিয়ে ছয় চাকা সম্বলিত ট্রাকে আনুমানিক ২০ টন মালামাল নিয়ে পারাপার হচ্ছে এতে উপজেলার মানুষকে দুঃশ্চিন্তায় ফেলেছে।
যে ব্রিজ দিয়ে মুন্সীগঞ্জের চার উপজেলার হাজারো মানুষ প্রতিদিন চলাচল করে। প্রধান এই সড়কের এসব সেতু দিয়ে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। এছাড়াও ঢাকা না গিয়ে মাওয়া থেকে মুক্তারপুর ব্রিজ হয়ে নারায়ণগঞ্জ এবং পূর্ব ও দক্ষিণবঙ্গে যাতায়াতে শর্টকাট রাস্তা হিসেবে কয়েক লাখ মানুষ আসা যাওয়া করে এ সড়ক পথ দিয়ে। এতে যেকোনো সময় এই বেইলিব্রিজে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছে স্থানীয়রা। সংবাদটি প্রকাশের আজ ১৪ দিনের মাথায় ব্রিজটি ভেঙে পড়লো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন