শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পাহাড়ের সশস্ত্র সংগঠনগুলোকে অস্ত্র পরিহারের আহ্বান হানিফের

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২২, ১২:০৮ এএম

শান্তি, উন্নয়ন, প্রত্যাশা আর অস্ত্রবাজি একসঙ্গে সম্ভব নয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। পাহাড়ের সশস্ত্র সংগঠনগুলোকে অস্ত্র পরিহারের আহ্বান জানিয়ে তিনি বলেছেন, পাহাড়ে উন্নয়নের সুফল পেতে হলে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। পাহাড়ে শান্তির পরিবেশ সৃষ্টি করতে পারলে উন্নয়ন বহুমাত্রায় বেড়ে যাবে। গতকাল রোববার খাগড়াছড়ি সরকারি কলেজ মাঠে জেলা আ.লীগের আয়োজনে তৃণমূল প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। প্রতিনিধি সভায় সভাপতিত্ব করেন জেলা আ.লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা।

হানিফ বলেন, দেশের মানুষ এখন আর অশান্তিতে থাকতে চায় না। আমরা চাই পাহাড়ের মানুষও সারাদেশের সঙ্গে তাল মিলিয়ে অনেক দূর এগিয়ে যাবে। পাহাড়ে শান্তি-সম্প্রীতি প্রতিষ্ঠিত হয়েছে। বর্তমান সরকার ক্ষমতায় থাকলে পাহাড়ে অস্ত্রের ঝনঝনানি থাকবে না। বিএনপি ক্ষমতায় থাকার সময় দেশকে ভিক্ষুকের দেশ বানিয়ে গিয়েছিল। সেই ভিক্ষুক থেকে দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করছে শেখ হাসিনা সরকার। আ.লীগ সরকার যতদিন ক্ষমতায় থাকবে দেশ শুধু সামনের দিকে এগিয়ে যেতে থাকবে। বিএনপি গণতন্ত্রের নামে আন্দোলন করে জনগণকে তাদের অতীত ভোলানোর চেষ্টা করছে উল্লেখ করে হানিফ আরও বলেন, বিভিন্ন মেগা প্রকল্পের মতো উন্নয়নে আ.লীগ সরকারের কাছে পরাজয় নিশ্চিত জেনে বিএনপি-জামায়াত নির্বাচন নিয়ে অবান্তর প্রশ্ন তুলছে।
প্রতিনিধি সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আ.লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, আ.লীগের ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, কেন্দ্রীয় আ.লীগের সদস্য দীপঙ্কর তালুকদার ও আ.লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন। এসময় হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন উন্নয়নের মহাসড়কে। আ.লীগ সরকারের আমলে যেসব উন্নয়ন হয়েছে তা দৃশ্যমান। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশকে উন্নয়ন ও অগ্রগতির পথে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছে।
প্রতিনিধি সভায় জেলা আ.লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রণবিক্রম ত্রিপুরা, কল্যাণ মিত্র বড়ুয়া, সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মংসুইপ্রু চৌধুরী অপুসহ প্রমুখ বক্তব্য দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন