রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গবন্ধু অলি, বুুজুর্গ, মাজার ও দরবারভক্ত ছিলেন

মাইজভাণ্ডার দরবার শরীফের পীর

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২২, ১২:০৮ এএম

ফটিকছড়ি মাইজভাণ্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন শাহ সূফী সৈয়দ সাইফুদ্দীনআহমদ আল হাসানী আল মাইজভাণ্ডারী (মা.জি.আ.) বলেছেন, এদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন একজন সূফী আদর্শের ধর্মপ্রাণ মানুষ। তিনি ইসলামের প্রচার-প্রসারে দেশ-বিদেশে অনেক গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। তার নেতৃত্ব স্বাধীনতা পেয়েছে বাঙালি জাতি। যা আমাদের জন্য অনেক বড় অর্জন।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অলি, বুুজুর্গ, মাজার ও দরবারের প্রচণ্ড ভক্ত ছিলেন। চট্টগ্রাম আসলে মাইজভাণ্ডার দরবার শরীফে তিনি অতি আদবের সঙ্গে আসতেন এবং ভক্তি নিয়ে জিয়ারত ও দরবারের শাজ্জাদানশীনদের সঙ্গে স্বাক্ষাত দিতেন। যা একজন সত্যিকারের খাঁটি মুসলিমের নির্দশন। গত শনিবার রাতে রাউজান বুড়িশ্চর জিয়াউল উলুম কামিল মাদরাসার ৬৬তম বার্ষিক সভা, মাদরাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল আল্লামা জাফর আহমদ সিদ্দিকী (রহ.)’র ২৮তম বেছাল শরীফ এবং প্রতিষ্ঠানটির সাবেক পরিচালনা কমিটির কর্মকর্তা শহীদ ফারুক মাহমুদ সিদ্দিকী ও হাজী মোহাম্মদ সোলাইমান খানের ১৯তম শাহাদাত বার্ষিকী পালন। মহান স্বাধীনতা দিবস উদযাপনসহ প্রতিষ্ঠানের মরহুমীন-মরহুমাত সকল দাতা-প্রতিষ্ঠাতা-শুভাকাংখীদের ইছালে ছাওয়াব উপলক্ষে আয়োজিত ২ দিনের সমাপনী দিনে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি। তিনি আরও বলেন, পথভ্রষ্টতা হলো অন্ধকার। আর সেই অন্ধকারকেদুরিভূত করতে জ্ঞানের প্রয়োজন। কোরআন-সুন্নাহর জ্ঞান দিয়ে যাবতীয় পথভ্রষ্টতা দূর করা সম্ভব। যা মাদরাসায় পাঠ দেওয়া হয়। মাদরাসার প্রিন্সিপাল আল্লামা এস এম ফরিদ উদ্দিনের স্বাগত বক্তব্যে সমাপনী দিনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের চট্টগ্রাম উত্তর জেলার সাবেক যুগ্ম -সাধারণ সম্পাদক আলহাজ্জজ মুহাম্মদ ইউনুচ গণি চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন, বুড়িশ্চর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদ হোসাইন, প্রকৌশলী আবুল কালাম, ব্যবসায়ী মুহাম্মদ হোসাইন মুনিরী, চিকিৎসক আবুল কালাম ওয়াহেদ।
মাদরাসার শিক্ষার্থী এম তানভীর হোসাইনের সঞ্চালনায় দুই দিনের মাহফিলে বয়ান করেন, হাটহাজারী দরবার শরীফের বড় ছাহেবজাদা মাওলানা সৈয়দ মুহাম্মদ আমিনলু হক আল কাদেরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক আল্লামা ড. এ.এস.এম বোরহান উদ্দীন, ছিপাতলী জামেয়া গাউছিয়া মঈনীয়া আলিয়া মাদরাসার প্রধান মোফাচ্ছির আল্লামা গাজী শফিউল আলম নেজামী, আল্লামা মুফতি হাফেজ মুহাম্মদ মাসুদ রেজভী, প্রিন্সিপাল আল্লামা সেলিম উদ্দীন আনোয়ারী, উপাধ্যক্ষ মাওলানা মুহাম্মদ সৈয়দ নুরুল আমিন, শাহাজাদা কাজী আল্লামা আ ন ম মনজুর হায়দার সিদ্দিকী, মাওলানা এ.জেড এম হারুনুর রশীদ, মাওলানা ফরিদুলহক চৌধুরী, হাফেজ মাওলানা মুফতি মুহাম্মদ আরিফুল মোস্তফা, মওলানা সৈয়দুল করিম তাহেরী, মাওলানা ইউসুফ বাহার যুক্তিবাদী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন