রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সমুদ্র সৈকতে ফের ভেসে এল মৃত ডলফিন

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২২, ১২:০২ এএম

কক্সবাজার সৈকতে আবারো একটি মৃত ডলফিন ভেসে এসেছে। গতকাল রোববার স্থানীয় লোকজন প্রথমে এটি দেখতে পান। ইতিপূর্বেও সৈকতে আরো কয়েকবার ভেসে আসে মৃত ডলফিন। এর কোন যৌক্তিক কারণ তখনো জানা যায়নি এখনো নেই।

কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বনসংরক্ষক কর্মকর্তা (ডিএফও) সরওয়ার আলম জানান, রোববার দুপুরে উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের পাটুয়ারটেক সৈকতে মৃত ডলফিনটি ভেসে আসে।

তবে ডলফিনটি কোন প্রজাতির এবং কি কারণে সেটির মৃত্যু হয়েছে তা নিশ্চিত করতে পারেননি বন কর্মকর্তা সরওয়ার আলম। তিনি বলেন, দুপুরে উখিয়ার পাটুয়ারটেক সৈকতে একটি মৃত ডলফিন ভেসে আসতে দেখে স্থানীয়রা বনবিভাগের সংশ্লিষ্টদের খবর দেয়। খবর পেয়ে বনবিভাগের কর্মকর্তা ও কর্মীদের তাৎক্ষণিক ঘটনাস্থলে পাঠানো হয়। এসময় তারা একটি মৃত ডলফিন সৈকতের বালিয়াড়িতে পড়ে থাকা অবস্থায় দেখতে পায়।

প্রত্যক্ষদর্শীদের মতে ডলফিনটির শরীরে পচন ধরেছে। এতে এটি থেকে দুর্গন্ধ ছড়াচ্ছে। ধারণ করা হচ্ছে, ২/১ দিন আগে ডলফিনটির মৃত্যু হয়েছে।

এর আগে গত শনিবার বিকালে কক্সবাজার সমুদ্র সৈকতের কলাতলী পয়েন্টের আধা-কিলোমিটার এলাকাজুড়ে জোয়ারের পানিতে ভেসে আসে বিপুল পরিমান মৃত মাছ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন