বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

রমজানে থানার টহল পুলিশ ট্রাফিককে সহায়তা করবে

রাজারবাগে ডিএমপি কমিশনার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২২, ১২:১০ এএম

সামনে রমজান মাস আসছে। এবার রমজানে স্কুল খোলা থাকবে, যা ট্রাফিক ব্যবস্থাপনার উপর ব্যাপক চাপ ফেলবে। এটা ডিএমপির জন্য বড় চ্যালেঞ্জ। ট্রাফিক ব্যবস্থা ঠিক রাখতে থানার টহল পার্টিগুলো প্রত্যেক বড় বড় মোড়গুলোতে ট্রাফিক পুলিশকে সহায়তা করবে। গতকাল রোববার রাজারবাগের বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে ফেব্রুয়ারি-২০২২ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় এসব কথা বলেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।
তিনি বলেন, যে যেখানেই চাকরি করি না কেন, কারো দৃষ্টিতে কোনো অনিয়ম বা ট্রাফিক বিশৃঙ্খলা চোখে পড়লে সংশ্লিষ্ট বিভাগকে অবগত করতে হবে।
শুধু পাহারা দিয়ে অপরাধ দমন করা যায় না জানিয়ে মোহা. শফিকুল ইসলাম বলেন, অপরাধীদের শনাক্ত করে তাদের গ্রেফতার করে আইনের আওতায় এনে অপরাধ প্রতিরোধ করতে হবে। এটাই আসল পদ্ধতি। ব্যাংক থেকে বড় অংকের টাকা উত্তোলন কিংবা গার্মেন্টস শ্রমিকদের বেতন ভাতা পরিবহনের ক্ষেত্রে তাদের নিরাপত্তা দেয়ার পাশাপাশি ছিনতাইকারী ও চাঁদাবাজদের তালিকা তৈরি করে তাদের গ্রেফতারের নির্দেশনা প্রদান করেন ডিএমপি কমিশনার।
গত কয়েক মাসে ঢাকা মহানগরীর কোথাও কোনো বড় ধরনের অঘটন না ঘটায় ডিএমপির সকলকে ধন্যবাদ জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, এর ধারাবাহিকতা অব্যাহত রাখতে আরও সতর্ক থাকতে হবে। আমাদের সবাইকে শতভাগ উজাড় করে দিতে হবে। সবার চলাচলের নিরাপত্তা বিধান করতে পারলেই আমরা সফল হিসেবে গন্য হবো। সভায় ফেব্রুয়ারি মাসের কাজের ভিত্তিতে বিভিন্ন ক্যাটাগরিতে সেরাদের পুরস্কৃত করেন ডিএমপি কমিশনার। পর্যালোচনা সভায় শ্রেষ্ঠ বিভাগ নির্বাচিত হয় তেজগাঁও। শ্রেষ্ঠ ডিসি হিসেবে তেজগাঁও বিভাগের বিপ্লব কুমার সরকার ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামের কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন