শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

শীতলক্ষ্যায় লঞ্চডুবিতে মৃতের সংখ্যা ৮

চালকসহ ৮ জন রিমান্ডে

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২২, ১২:০৪ এএম

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে পণ্যবাহী কার্গো চাপায় ডুবে যাওয়া এম এল আফছারউদ্দিন নামে যাত্রীবাহী লঞ্চটিকে উদ্ধার করা হয়েছে।
গতকাল সোমবার ভোর সোয়া ৫টার দিকে উদ্ধারকারী জাহাজ প্রত্যয়ের সাহায্যে লঞ্চটি পানি থেকে টেনে তীরে আনা হয়। তবে লঞ্চের ভেতর কোন যাত্রীর দেহ পাওয়া যায়নি। লঞ্চ ডুবির ঘটনায় এ পর্যন্ত ৮ জনের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। এর মধ্যে ৬ জনের লাশ গত রোববার সন্ধ্যা পর্যন্ত এবং ২ জনের লাশ সোমবার সকালে উদ্ধার করা হয়। পরে স্বজনদের কাছে তাদের লাশ হস্তান্তর করা হয়।
উদ্ধার হওয়া ৮ লাশের পরিচয় হচ্ছে, জয়নাল ভূঁইয়া (৫০), আরিফা বেগম (৩৫), শিশু সাফায়েত হোসেন (১৫ মাস), স্মৃতি রাণী বর্মণ (১৯), উম্মে খায়রুন ফাতেমা (৪৫), সালমা (৩৩), ফাতেমা (৭) এবং অজ্ঞাতনামা একজন। এরমধ্যে নিহত উম্মে খায়রুন ফাতেমা নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের বৈদ্যরবাজার হারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।
এদিকে, নারায়ণগঞ্জে শীতলক্ষ্যায় এমভি রূপসী-৯ কার্গো জাহাজের ধাক্কায় নারায়ণগঞ্জ থেকে মুন্সীগঞ্জগামী এলএম আফসার উদ্দিন নামে লঞ্চ ডুবির ঘটনায় দায়ের করা মামলায় জাহাজের চালকসহ ৮ জনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। নারায়ণগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক কাউসার আলম গতকাল সোমবার বিকেলে শুনানী শেষে প্রত্যেকের ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। এর আগে ওই মামলায় লঞ্চের চালকসহ আটক ৮ জনকে গ্রেফতার দেখিয়ে ৭ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠায় নৌ পুলিশ। আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।
গ্রেফতারকৃতরা হলো- জাহাজের মাস্টার রমজান আলী শেখ, নুরুল আলম, ইঞ্জিনিয়ার আরিফুল ইসলাম, নাদিম হোসেন, লস্কর সুমন হোসেন, ইয়াসিন, সুকানি জাহিদুল ইসলাম ও গ্রিজার রিয়াদ হোসেন।
নারায়ণগঞ্জ সদর নৌ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান বলেন, বিআইডব্লিউটিএ থানায় একটি মামলা করেছে। মামলার পর লঞ্চে ধাক্কা দেওয়া কার্গো জাহাজের আটক মাস্টার-ড্রাইভার, গ্রিজার ইঞ্জিনিয়ারসহ আটজনকে গ্রেফতার দেখানো হয়। তাদের বিরুদ্ধে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।
প্রসঙ্গত: নারায়ণগঞ্জ লঞ্চ টার্মিনাল থেকে মুন্সীগঞ্জের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া এমএল আফসার উদ্দিন নামে একটি লঞ্চকে নারায়ণগঞ্জে চর সৈয়দপুর আলামিন নগর এলাকায় শীতলক্ষ্যা নদীতে গত রোববার দুপুরের দিকে সিটি গ্রুপের মালিকানাধীন এমভি রূপসী-৯ কার্গো জাহাজ ঠেলে প্রায় ২০০ ফুট দুরে নিয়ে ডুবিয়ে দেয়। এ ঘটনায় ঘাতক লঞ্চটি আটক করেছে নৌ-পুলিশ। ঘটনা তদন্তে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও নৌ মন্ত্রণালয় পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গতকাল সোমবার বিকাল পর্যন্ত ৮ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps