সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

নোয়াখালীতে ব্যাংক কর্মকর্তার কারাদণ্ড

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২২, ১২:০২ এএম

নোয়াখালীতে দুদকের পিটিশন মামলায় নূর মোহাম্মদ বাসার নামের এক ব্যাংক কর্মকর্তাকে ২৩ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। একইসাথে ওই কর্মকর্তাকে ২২ লাখ টাকা অর্থদণ্ড করা হয়।

গতকাল সোমবার দুপুরে সিনিয়র জেলা ও দায়রা বিশেষ জজ আদালতের বিচারক এ এন এম মোর্শেদ এ রায় প্রদান করেন। দণ্ডপ্রাপ্ত নূর মোহাম্মদ বাসার লক্ষ্মীপুর জেলার কমলনগর থানার চরলরেঞ্জ এলাকার সুজা মিয়ার ছেলে। তিনি ইসলামী ব্যাংক লিমিটেড লক্ষ্মীপুরের রায়পুর শাখার এসবিআইএস কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন।
দুদুক নোয়াখালী সূত্রে জানা গেছে, দণ্ডপ্রাপ্ত নূর মোহাম্মদ বাসার ইসলামী ব্যাংক রায়পুর শাখা থাকাকালীন সময় মিজানুর রহমান সিদ্দিক নামের এক গ্রাহকের কাছ থেকে ৯টি তার লোন হিসেবে ২২ লাখ ৫০ হাজার টাকা জমা দিবে বলে নগদে গ্রহণ করেন। পরে ওই টাকা ব্যাংকের হিসেবে জমা দেওয়ার ভূয়া জাম সিøপে নিজে স্বাক্ষর করে সবগুলো টাকা আত্মসাৎ করেন। পরে এ ঘটনায় তার বিরুদ্ধে লক্ষ্মীপুর আদালতে মামলা দায়ের করেন ভুক্তভোগী। পরবর্তীতে মামলটি তদন্তের জন্য দুর্নীতি দমন কমিশন নোয়াখালীর সাবেক উপ-পরিচালক জাহাঙ্গীর আলমকে দায়িত্ব দেওয়া হয়। আদালতে মামলাটি পরিচালনা করেন দুদকের পিপি আবুল কাশেম।

দুদকে পিপি আবুল কাশেম জানান, আসামির উপস্থিতিতে শুনানি শেষে তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় দণ্ডবিধি ৪০৬, ৪২০, ৪৬৭, ৪৭১ ও দুর্নীতি প্রতিরোধ আইন ৫(২) ধারায় তাকে ২৩ বছরের কারাদণ্ড ও ২২ লাখ টাকা জরিমানা করা হয়। দণ্ডপ্রাপ্ত আসামিকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps