সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

লোহাগাড়ায় ট্রাকে পিষ্ট ৫

সড়ক ও রেলপথে ঝরল আরো ৭ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২২, ১২:০২ এএম

চট্টগ্রামের লোহাগাড়ার আধুনগর বাস স্টেশনের দক্ষিণ দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে মালবাহী ট্রাক ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে ৫ জন নিহত হয়েছেন। গতকাল সোমবার ভোরে সাড়ে ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে। হতাহতরা সবাই প্রাইভেট কারের যাত্রী। তারা কক্সবাজার সৈকতে বেড়াতে যাচ্ছিলেন।
জানা যায়, প্রাইভেট কারের এই ৫ আরোহী চট্টগ্রাম থেকে কক্সবাজার যাচ্ছিলো। ভোর সাড়ে ৫টার দিকে এই কারের সাথে বিপরীত দিক থেকে আসা মাটি বোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে প্রাইভেটকারটি দুমড়ে মুচড়ে যায় এবং ঘটনাস্থলেই ৪ জনের মৃত্যু হয়। আহত একজনকে হাসপাতালে পাঠালে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।
এদিকে, দেশের চার জেলায় গতকাল সড়কে ও ট্রেনে কাটা পড়ে আরো প্রাণ হারিয়েছে সাতজন। এতে আহত হয়েছেন আরো ছয়জন। গাজীপুর ও কুষ্টিয়াতে ট্রেনের কাটায় বৈজ্ঞানিক কর্মকর্তাসহ চার, মানিকগঞ্জের গাড়ি চাপায় দুই, শ্রীনগরে ট্রাক চাপায় অবসরপ্রাপ্ত এক সেনা সদস্যর মৃত্যু হয়েছে। আমাদের উপজেলা সংবাদদাতাদের পাঠানো খবর বিস্তারিত:
স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে জানান, কুষ্টিয়ায় ট্রেনে কাটা পড়ে জয়নব নেছা নামে সাবেক সংরক্ষিত নারী সদস্যের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার সকালে পোড়াদহ রেলওয়ে জংশনে এ দুর্ঘটনা ঘটে। জয়নব নেছা কুষ্টিয়া সদর উপজেলার পাটিকাবাড়ি ইউনিয়নের উত্তর মাগুরা গ্রামের আহমদ আলীর স্ত্রী। তিনি পাটিকাবাড়ি ইউনিয়নের সাবেক সংরক্ষিত নারী সদস্য ছিলেন।
গাজীপুর জেলা সংবাদদাতা জানান, গাজীপুরে ট্রেনের ধাক্কায় বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের এক ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তাসহ তিনজন নিহত হয়েছেন। তাদের মধ্যে দুইজনের পরিচয় জানা গেছে। জয়দেবপুর জংশনের রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. শহীদুল্যাহ জানান, গত রোববার রাত সাড়ে ৮টার দিকে মোটরবাইক নিয়ে গাজীপুর মহানগরের ভাগলবাড়ি রেলক্রসিং পার হওয়ার সময়ে ঢাকা থেকে টাঙ্গাইলগামী লালমনি এক্সপ্রেস ট্রেনের সঙ্গে ধাক্কায় ঘটনাস্থলে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বারি) এক বিজ্ঞানীর মৃত্যু হয়েছে। নিহত বিজ্ঞানী ড. আরিফুর রহমান এর গ্রামের বাড়ি পাবনার ঈশ^রদী থানার অরুন খোলা এলাকায়। অপরদিকে, গাজীপুরের শ্রীপুরের বরমী কাশিজুলি এলাকায় গতকাল সোমবার সকাল ৬টার রাস্তা পার হওয়ার সময় ময়মনসিংহ থেকে ঢাকাগামী যমুনা এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় এক নারীর নিহত হয়েছেন ।
টঙ্গী জংশনের রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ নুর মোহাম্মদ জানান, টঙ্গীর বনমালা এলাকায় গত রোববার সকালে রেল লাইন অতিক্রম করার সময় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী ঢাকা মেইল ট্রেনের ইঞ্জিনের সঙ্গে এক নারী ধাক্কা খেয়ে মাথায় গুরুতর জখম হন এবং ঘটনাস্থলে মৃত্যু হয়। তার পরিচয় জানা যায়নি।
আরিচা (মানিকগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, মানিকগঞ্জের শিবালয়ে আব্দুল আলীম মেমোরিয়াল স্কুলের ভেতরে একটি ঠিকাদারী প্রতিষ্ঠানের গাড়ি চাপায় এক শিক্ষক ও এক শিক্ষার্থীর মৃত্যু হয়। আহত হয়েছেন আরো ছয়জন শিক্ষার্থী। নিহতরা হলেন, আব্দুল আলীম মেমোরিয়াল স্কুলের শিক্ষিকা ফাতেমা আক্তার ও প্রথম শ্রেণির ছাত্রী জারিন তাসনিম। গতকাল সোমবার বেলা সাড়ে নয়টার দিকে উপজেলার টেপড়া এলাকার দশচিড়ায় এ দুর্ঘটনা ঘটে। শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহিনুর রহমান বিষয়টি জানান।
শ্রীনগর (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, শ্রীনগরে ট্রাক চাপায় অবসরপ্রাপ্ত এক সেনা সদস্য নিহত হয়েছেন। গতকাল সোমবার দুপুর ২টার দিকে শ্রীনগর- দোহার সড়কের কামারগাও পাকা ব্রিজ এলাকায় এঘটনা ঘটে। শ্রীনগর ফায়ার সার্ভিস জানায়, কামাওগাও এলাকার রাজ্জাক বেপারীর ছেলে অবসরপ্রাপ্ত সেনা সদস্য।
শ্রীনগর থানার অফিসার ইনচার্জ মো. আমিনুল ইসলাম বলেন, ঘাতক ট্রাকটিকে আটক করা হয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jahangir alam ২২ মার্চ, ২০২২, ৬:৩৯ এএম says : 0
"মানুষ জানেনা কোন জমিনে তার মৃত্যু হবে" আলকোরআনের এ কথাটিই বাস্তবায়িত হলো।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps