বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সেনবাগে নারী প্রতারকের ১৫ দিনের কারাদন্ড

সেনবাগ (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২২, ৬:০৭ পিএম

নোয়াখালীর সেনবাগে প্রতারণার দায়ে বিবি খাদিজা নামে এক নারীকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যলয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) তাজমিনা আলম তুলি ওই আদেশ দেন। প্রতারক ওই নারী উপজেলার ডমুরুয়া ইউনিয়নের পাইখাস্তা (আশ্রয়হীন প্রকল্প) গ্রামের আবুল কালামের স্ত্রী।
আদালত ও স্থানীয় সূত্রে জানা গেছে, বিবি খাদিজা দীর্ঘদিন যাবৎ উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) এর নাম ভাঙ্গিয়ে এলাকায় আশ্রয়হীন প্রকল্পের ঘরসহ সরকারি বিভিন্ন সুযোগ সুবিধা পাইয়ে দেয়ার আশ^াস দিয়ে লোকজনের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়ে আসছিল। ভুক্তভোগীরা প্রতারণার বিষয়টি কেশারপাড় ইউপির আলেক হোসেন মেম্বারকে অবগত করলে ওই প্রতরক নারীর স্বামীকে দিয়ে কৌশলে মেম্বারের বাড়িতে ডেকে এনে এ বিষয়ে জানতে চাইলে প্রতারক খাদিজা বিষয়টি স্বীকার করে বলেন সবকিছু সে একটি ডায়েরিতে লিখে রেখেছেন। মেম্বার তার স্বামীকে দিয়ে ওই ডায়েরীটি জব্দ করেন।
বুধবার দুপুরে মেম্বার আলেক হোসেন কৌশলে প্রতারক খাদিজাকে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে হাজির করে ডায়েরিটি সহ তাকে হস্তান্তর করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট ডায়েরিতে লিখা বিভিন্ন লোকজনের কাছ থেকে নেয়া প্রতারণার টাকার বিষয়ে অবগত হন।
এ সময় ওই নারী নির্বাহী অফিসারের কার্যালয়ে অজ্ঞান হয়ে পড়ে গেলে উপ সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডা. লিপি রানি ভৌমিক দীর্ঘ সময় চিকিৎসা সেবা দেয়ার পর সে সুস্থ্য হয়ে ওঠে। পরে সহকারী কমিশনার ভূমি ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজমিনা আলম তুলি প্রতারনার দায়ে ওই নারীকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ডাদেশ প্রদান করেন।
সেনবাগ থানার এএসআই পলাশ চন্দ্র সিংহ তাকে গ্রেফতার করে থানা হেফাজতে নিয়ে যান। ঘটনার সত্যতা নিশ্চিত করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) তাজমিনা আলম তুলি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন