রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

আজ পাকিস্তান দিবস, ঢাকাস্থ হাইকমিশনে পতাকা উত্তোলন অনুষ্ঠান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২২, ৭:১৮ পিএম

পাকিস্তানের জাতীয় দিবস উপলক্ষে আজ বুধবার সকালে ঢাকাস্থ পাকিস্তান হাইকমিশনে পতাকা উত্তোলন অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাংলাদেশে নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী হাই কমিশন প্রাঙ্গণে দেশটির জাতীয় সঙ্গীতের সুরে সুরে জাতীয় পতাকা উত্তোলন করেন। ১৯৪০ সালের এই দিনে, পাকিস্তান আন্দোলনের নেতারা লাহোরে দক্ষিণ এশীয় মুসলমানদের জন্য আলাদা আবাসভূমির দাবিতে একটি প্রস্তাব পাস করেন।

অনুষ্ঠানে পাকিস্তানের প্রেসিডেন্ট ড. আরিফ আলভি এবং প্রধানমন্ত্রী ইমরান খানের বাণী পাঠ করে শোনান হাইকমিশনার। পাকিস্তানের প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রী তাদের পৃথক বার্তায় জাতিকে অভিনন্দন জানান এবং কায়েদ-ই-আজম মোহাম্মদ আলী জিন্নাহর দৃঢ়চেতা ও দূরদর্শী নেতৃত্বের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন, যিনি বীরত্বের সাথে পাকিস্তান সংগ্রামের নেতৃত্ব দিয়েছিলেন। তারা রিয়াসাত-ই-মদীনার আদলে পাকিস্তানকে সত্যিকারের গণতান্ত্রিক, মধ্যপন্থী, প্রগতিশীল ও কল্যাণমূলক রাষ্ট্রে পরিণত করার জন্য জাতির প্রতিষ্ঠাতাদের স্বপ্ন বাস্তবায়নে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাওয়ার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।

হাইকমিশনার এই শুভদিন উপলক্ষে বিশ্বব্যাপী বিশেষ করে বাংলাদেশে অবস্থানরত পাকিস্তানিদের অভিনন্দন জানান এবং জাতির পিতা প্রচারিত ‘বিশ্বাস, ঐক্য ও শৃঙ্খলা’র সুবর্ণ নীতি অনুসরণের প্রয়োজনীয়তার ওপর জোর দেন। ঐতিহাসিক পাকিস্তান সংগ্রামের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে হাইকমিশনার বলেন, ২৩ শে মার্চ পাকিস্তানকে সেবা করার এবং কায়েদ-ই-আজম মোহাম্মদ আলী জিন্নাহর স্বপ্নের দেশ হিসাবে পরিণত করার আমাদের সংকল্পের পুনর্মূল্যায়ন এবং পুনরাবৃত্তির দিন।

অনুষ্ঠানে পাকিস্তান, দেশটির জনগণের কল্যাণ এবং নৃশংসভাবে ভারতীয় দখলদারিত্ব থেকে কাশ্মীরি জনগণের মুক্তির জন্য বিশেষ প্রার্থনা করা হয়। পাকিস্তান আন্দোলনের নেতাদের দুর্লভ ছবির একটি আলোকচিত্র প্রদর্শনীরও আয়োজন করা হয়। অনুষ্ঠানে বাংলাদেশে বসবাসরত পাকিস্তানের নাগরিক, স্থানীয় গণমাধ্যমকর্মী এবং হাইকমিশনের কর্মীরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন