শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ইন্দুরকানীতে উৎসবের অজুহাতে ৭ দিনব্যাপী মাহফিল বন্ধ

ইন্দুরকানী (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২২, ৭:৩৪ পিএম

মাহফিল চলাকালীন মঞ্চের ছবি


পিরোজপুরের ইন্দুরকানীতে ব্যবসায়ী সমিতির আয়োজিত সাত দিন ব্যাপী তাফসির মাহফিল চতুর্থ দিন বন্ধ করে দিল প্রশাসন। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা ইন্দুরকানী হাইস্কুল মাঠের মাহফিল বন্ধ করে দিলে রাতেই প্যান্ডেল খুলে নেয়া হয়। এ নিয়ে এলাকায় সবশ্রেণী পেশার মানুষের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। কোন ঘোষণা ছাড়াই মাহফিল বন্ধ হওয়ায় উপজেলা সহ সামাজিক যোগাযোগ মাধ্যমে কি কারণে মাহফিল বন্ধ হল এ বিষয়টি প্রধান্য পায়।

তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা লুৎফুন্নেসা খানম জানান, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসবের জন্য ২২ ও ২৩ মার্চ রাতে উপজেলা পরিষদের সামনে সংস্কৃতিক অনুষ্ঠান থাকার কারণে একই সময় এক কিঃ মিঃ মধ্যে দুই স্থান ওয়াজ মাহফিল ও গানের অনুষ্ঠান ধর্মপ্রাণ মুসলমানদের মধ্যে কোন নেতিবাচক প্রভাব ফেলতে পারে। তাই মাহফিল কমিটিকে দুই দিন মাহফিল স্থগিত রেখে পরে পরিচালনা করতে অনুরোধ করলে তারা আলোচনা সাপেক্ষে মাহফিল স্থগিত করেছে। আমারা সরাসরি মাহফিল বন্ধ করিনি। এবং জেলা প্রশাসন থেকে মাহফিলের কোন অনুমতিও আনা হয়নি।

মাহফিল কমিটির সাধারণ সম্পাদক সাইফুর রহমান সোহাগ জানান, স্বাধীনতার সুবর্ন জয়ন্তী ঊৎসবের কারণে প্রশাসন ও মাহফিল কমিটির সাথে আলাচনা করে মাহফিল স্থগিত করা হয়েছে।

ইন্দুরকানী সদর ইউনিয়নের চেয়ারম্যান ও মাহফিল কমিটির সভাপতি মাসুদ করিম ইমন জানান, প্রশাসন ও মাহফিল কমিটির আলোচনা করে মাহফিল বন্ধ করা হয়েছে। তবে স্থানীয়রা বলেছেন, সংস্কৃতিক অনুষ্ঠানর কারণে মাহফিল বন্ধ করা হয়েছে।

গত ১৯ মার্চ সাত দিন ব্যাপী মাহফিল শুরু হয়ে তিন দিন চলার পর মঙ্গলবার মাহফিল বন্ধ করে দেয়া হয়। মাহফিলে প্রধান অতিথি ছিলেন পিরোজপুর- ২ আসনের সংসদ আনোয়ার হোসেন মঞ্জু. বিশেষ অতিথি ছিলেন পিরোজপুর জেলা পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন