শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চাঁপাইনবাবগঞ্জে শিল্পকলা একাডেমি সম্মাননা পেলেন পাঁচ গুণীজন

চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২২, ৬:৩১ পিএম

সাংস্কৃতিক অঙ্গনের বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতি হিসেবে চাঁপাইনবাবগঞ্জের পাঁচ গুণীজনকে সম্মাননা দেয়া হয়েছে। বৃহস্পতিবার (২৪ মার্চ) দুপুরে জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে এ সম্মাননা প্রদান করা হয়।

সম্মাননা প্রাপ্তরা হলেন, লোক সংস্কৃতি আলকাপে বিরেন্দ্র নাথ সরকার, কন্ঠসংগীতে আলাউদ্দিন, নাট্যকলায় ইউসুফ আলী, যন্ত্রশিল্পী দোতরা তোহরুল ইসলাম ও সৃজনশীল সাংস্কৃতিকে চাঁপাই গম্ভীরা। এ সব শিল্পীদের হাতে সম্মাননা প্রাপ্তদের উত্তরীয়, ১০ হাজার টাকার চেক, মেডেল ও সনদপত্র তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এ কে এম গালিভ খানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আহমেদ মাহবুব-উল-ইসলাম, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন বেগম, জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার মোঃ ফারুকুর রহমান ফয়সাল। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠানে অংশ নেন জেলার শিল্পীরা।

চাঁপাইনবাবগঞ্জ জেলা কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সাল বলেন, বাংলাদেশ শিল্প ও সংস্কৃতির ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ সম্মাননা প্রদানের ধারাবাহিকতায় নীতিমালা অনুযায়ী নবম বারের মত সম্মাননা পদক প্রদান করা হয়েছে। এখন পর্যন্ত ৪৫ জনকে সম্মাননা প্রদান করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন