ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

সারা বাংলার খবর

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রিজভীর আহ্বান যুক্তরাষ্ট্রের নির্বাচন থেকে শিক্ষা নিন

প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : যুক্তরাষ্ট্রের নির্বাচন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শিক্ষা নেয়ার আহ্বান জানিয়েছে বিএনপি। দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী গতকাল বুধবার বিকালে এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান।
তিনি বলেন, চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ইতিমধ্যে অভিনন্দন জানিয়েছেন। যুক্তরাষ্ট্রের ক্ষমতায় আছেন ডেমোক্রেটিক পার্টি কিন্তু জিতেছেন রিপালিকান পার্টির প্রার্থী। যুক্তরাষ্ট্রের জনগণ যে মতামত দিয়েছে, সেই মতামতেরই প্রতিফলন হয়েছে সেখানে। আমরা মনে করি, সেখান থেকে যদি বাংলাদেশের প্রধানমন্ত্রী শিক্ষা নেন, তাহলে তিনি সত্য কথা বলবেন।
রিজভী আহমেদ বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি যে নির্বাচন হয়েছে, তাতে বিপুল ভোটে জয়ের কথা তিনি বলেছেনÑ সেগুলো বলার ক্ষেত্রে আমার মনে হয়, উনার মধ্যে কিছুটা লজ্জা আসবে- এধরনের ডাহা মিথ্যা কথা বলাটা ঠিক না।
নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে গত মঙ্গলবার আওয়ামী লীগের নির্বাহী কমিটির সভায় প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্যের সমালোচনা করেন রুহুল কবির রিজভী। তিনি বলেন, প্রধানমন্ত্রী গতকালই দলের নির্বাহী কমিটির সভায় বলেছেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি তিনি (শেখ হাসিনা) বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন এবং তৃতীয়বারের জন্যও তিনি নির্বাচিত হবেন। সেজন্য বিএনপি বিশৃঙ্খলা তৈরি করছে। বিশৃঙ্খলা কারা করছে, খাদিজা, মীমদের ঘটনা কারা ঘটাচ্ছে, সংখ্যালগুদের মন্দির-উপাসনালয়, তাদের বাড়ি-ঘরে কারা হামলা চালাচ্ছে? এসব করছে শাসক দলের লোকেরাই। উনার (শেখ হাসিনা) তো মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচন থেকে তো শিক্ষা নেয়া উচিৎ।
তিনি বলেন, যুক্তরাষ্ট্রে এতো তর্ক-বির্তক, দুইজন প্রার্থীর কাছাকাছি বির্তক, বির্তকের মধ্য দিযে জনগণের রায়ের জন্য তারা অপেক্ষা করেছেন। জনগণের রায় যেখানে প্রতিফলন হয়েছে তিনিই নির্বাচিত হয়েছেন। সেখানে গায়ের জোরের তো বিষয় নাই। যে একতরফা নির্বাচন করে, গায়ের জোরে ক্ষমতায় থেকে রাষ্ট্রীয় যন্ত্র দিয়ে তিনি যে অবৈধভাবে ক্ষমতা দখল করে আছেন, সেটার তো উনার ভাবা উচিৎ। সংবাদ সম্মেলনে আগামী ১৩ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে ঘোষিত সমাবেশ সফল করার সকল প্রস্তুতির কথাও জানান রিজভী।
তিনি বলেন, ইতিমধ্যে আমরা গৃহায়ন ও গণপূর্ত অধিদপ্তর ও ঢাকা মেট্রোপলিট পুলিশ কমিশনার বরাবর আবেদন করছি। আশা করছি, এবার আমাদের সমাবেশ করার অনুমতি দিবে।
সংবাদ সম্মেলনে দলের চেয়াপার্সনের উপদেষ্টা আব্দুুস সালাম, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, আব্দুুস সালাম আজাদ, মুনির হোসেন, সেলিমুজ্জামান সেলিম, আবুল কালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন