শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নেছারাবাদে স্বাধীনতা দিবসে জাতীয় পতাকা অবমাননা

নেছারাবাদ(পিরোজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২২, ৮:০৩ পিএম

মহান স্ববাধীনতা দিবসে জাতীয় পতাকা মানুষের চলাচলের হাটু বরাবর টাঙিয়ে দেশ প্রেম বিরোধী কাজ করে দৃষ্টতা দেখিয়েছে নেছারাবাদ উপজেলার মাদ্রা বাজারের একটি সমবায় সমিতি। ওই সমবায় সমিতির নাম হার্ট ভিশন সঞ্চয় ঋনদান সমবায় সমিতি লি:। তারা নাম মাত্র অফিসের সামনে দরজার কোনায় একটি চার হাত কঞ্চচিতে পতাকা টাঙিয়ে সমিতির কালেকশন আদায়ে ব্যস্ত ছিলেন বলে জানাগেছে। এছাড়াও ওই এলাকার একাদিক ব্যবসা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা টাঙায়নি ব্যবসায়িরা। একারনে ওই এলাকার মানুুুষের মধ্য মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। ওই সমিতিটি অবমাননা করে ওইভাবে জাতীয় পতাকা টাঙানোয় গোটা মাদ্রা বাজারের মানুষের মধ্য বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয়।

এ প্রসঙ্গে স্থানীয় সাংবাদিক অপু মাসুদ বলেন, এটা একটি গর্হিত অপরাধ। আমাদের জাতীয় পতাকার প্রতি যার কোন শ্রদ্ধাবোধ নেই। তাকে আমি দেশদ্রোহী বলে মনে করি।

এ ব্যাপারে জানতে চাইলে সমিতির সাইনবোর্ডে লেখা মোবাইল নাম্বারে কল করে জানতে চাইলে অনুপ নামে এক লোক ফোন রিসিভ করে বলেন, পতাকা টাঙানোর নিয়ম আমি জানি। সকালে পতাকা টাঙানোর সময় আমার বাশটি হাতের কাছে না পেয়ে ওই ছোট কঞ্চিতে পতাকাটি রেখে ছিলাম। আমার ভুল হয়েছে।

এ বিষয়ে সমিতি ঘরের কাছে বসেই তৎক্ষনাত ফোন দিয়ে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মোশারোফ হোসেনকে জানানো হলে, তিনি সাংবাদিকদের বলেন আপনারা ছবি করে নিয়ে আসেন। বিষয়টি আমি খতিয়ে দেখব।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mujahid ২৭ মার্চ, ২০২২, ২:৫২ এএম says : 0
পতাকায় চাঁদ বা তারার প্রতীক কোথায়? এটি ঘটেছে কারণ পতাকা থেকে চাঁদ এবং তারা অনুপস্থিত। এই ধরনের কাজ এড়াতে লাল বল অবিলম্বে ইসলামী চাঁদ বা তারা প্রতীক দ্বারা প্রতিস্থাপিত করা প্রয়োজন। অন্যথায় এটি ঘন ঘন ঘটবে
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন