শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের প্রিন্সিপাল নতুন ডা. বেল্লাল আলম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২২, ৪:৩৪ পিএম | আপডেট : ৯:১৫ পিএম, ২৭ মার্চ, ২০২২

রাজধানীর মগবাজারে অবস্থিত আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের প্রিন্সিপাল হিসেবে নিয়োগ পেয়েছেন প্রফেসর ডা. বেল্লাল আলম। রোববার (২৭ মার্চ) আনুষ্ঠানিকভাবে নতুন প্রিন্সিপাল হিসেবে যোগদান করেন তিনি। প্রিন্সিপাল প্রফেসর ডা. বেল্লাল আলম সদ্য বিদায়ী প্রিন্সিপাল প্রফেসর ডা. আফিকুর রহমানের স্থলাভিসিক্ত হয়েছেন। নতুন প্রিন্সিপালকে ফুল দিয়ে বরণ করে নেন আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল মেডিকেল কলেজ ও আদ্্-দ্বীন হাসপাতাল কর্তৃপক্ষ। এ সময় উপস্থিত ছিলেন আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালের মহাপরিচালক প্রফেসর ডা. নাহিদ ইয়াসমিন, মেডিকেল কলেজের ভাইস প্রিন্সিপাল প্রফেসর ডা. আশরাফুজ্জামান প্রমুখ।
 
 
প্রিন্সিপাল হিসেবে যোগদান করায় প্রফেসর ডা. বেল্লাল আলমকে শুভেচ্ছা ও অভিননন্দ জানান আদ্-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. শেখ মহিউদ্দিন।
 
প্রিন্সিপাল প্রফেসর ডা. বেল্লাল আলম বলেন, আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের প্রিন্সিপাল হিসেবে যোগদান করে আমি আনন্দিত। আদ্-দ্বীন এর সেবামূলক মানসিকতা দেখেই আমার এখানে যোগ দেওয়া। আদ্-দ্বীনের মেইন উদ্দেশ্য সেবা, অর্থ উপার্জন নয়। তাই আদ্-দ্বীন এর সাথে থেকে মানব সেবাই নিজেকে উৎসর্গ করার প্রস্তুতি নিয়েই কাজ শুরু করেছি।
 
প্রফেসর ডা. বেল্লাল আলম ১৯৮৫ সালে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস সম্পন্ন করেন। বর্তমানে তিনি বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস এন্ড সার্জনস এর সচিব এবং বাংলাদেশ সোসাইটি অব মেডিসিন সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যালয় ও ঢাকা বিশ^বিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হিসেবে দায়িত্বরত আছেন। এর আগে ডা. বেল্লাল আলম স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের প্রিন্সিপাল, মেডিসিন বিভাগের প্রধান এবং ঢাকা মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি কোভিড-১৯, ডেঙ্গু, সোইন ফ্লু নিয়ন্ত্রন ব্যবস্থাপনার জাতীয় নির্দেশিকা হিসেবে দায়িত্ব পালন করছেন।
 
জাতীয় ও আন্তর্জাতিক জার্ণালে প্রফেসর ডা. বেল্লাল আলম এর শতাধিত গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন