বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চরফ্যাশনে অগ্নিকান্ডে ১৫ দোকান পুড়ে ছাই

ভোলা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২২, ১২:৩২ এএম

 ভোলার চরফ্যাশনের সদর রোড শরীফ পাড়ায় গত শনিবার রাত আড়াইটায় ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে গেছে ১৫টি দোকান। এতে প্রায় ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, গভীর রাতে ইয়াকুব মার্কেটের একটি স্টিলের আলমারির দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। ধারনা করা হচ্ছে মধ্যরাতে হাই ভল্টেজের কারনে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে অগ্নিকাÐের ঘটনা ঘটতে পারে। আগুন লেগে মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে আশপাশের টিনসেড দোকানগুলোতে। খবর পেয়ে সাথে সাথে ছুটে আসে চরফ্যাশনের ফায়ার সার্ভিস কর্মীরা। তারা খালে পানি না পেয়ে ফ্যাশন স্কয়ারের পুকুর থেকে পানির সংযোগ দেয়। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘণ্টাব্যাপী চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। এসময় ব্যাবসায়ী নেতারা খবর দেয় পার্শ্ববর্তী উপজেলা লালমোহন উপজেলার ফায়ার সার্ভিসকে। তারাও ছুুটে আসে ঘটনাস্থলে। এরপর দুই উপজেলার ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় ২ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসার আল নোমান ইনকিলাবকে জানান, পুড়ে যাওয়া দোকানের মধ্যে রয়েছে ২টি পার্টসের, ৩টি স্টিলের আলমিরা, ৩ টি ইলেকট্রনিক্স, ১টি গøাসের, ১টি লন্ড্রি, ২টি লেপ-তোষকসহ ৪টি মুদি দোকান।
অগ্নিকাÐে প্রায় ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তাৎক্ষণিক পরিদর্শনে গিয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক বরাবর ক্ষয়ক্ষতির তালিকা পাঠানো হয়েছে। আশা করি শীগ্রই সহযোগীতা পাওয়া যাবে। চরফ্যাশন বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি প্রভাষক মনির উদ্দিন চাষী ও এক প্রত্যক্ষদর্শী জানান, রাস্তা ও বৈদ্যুতিক খুঁটি সরানোর কাজ চলমান থাকায় ঝুলে থাকা বৈদ্যুতিক খুঁটির ঝুলন্ত তার দোকানে সংযোগ থেকে এই আগুনের সূত্রপাত হতে পারে।
ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব অগ্নিকাÐে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন শেষে ব্যাবসায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন