শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিশ্বজুড়ে করোনায় আরও চার হাজার মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২২, ৯:৫৩ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে চার হাজার ২৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৪৯ হাজার ৫০২ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ১৩ লাখ ৫৪ হাজার ৯৮৩ জন।

এ নিয়ে করোনায় বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১ লাখ ৫৫ হাজার ৮৩৯ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৮ কোটি ৪৯ লাখ ৮৫ হাজার ৮৪৪ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৪২ কোটি ৬ লাখ ১২ হাজার ১২৫ জন।

বুধবার (৩০ মার্চ) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে ২৩ হাজার ৯৭৪ জন রোগী শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন ৭১৬ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো আট কোটি ১৬ লাখ ৮৬ হাজার ৬২৮ জনে। তাদের মধ্যে মারা গেছেন ১০ লাখ ৫ হাজার ৫৬ জন। এছাড়া সুস্থ হয়েছেন ছয় কোটি ৪৮ লাখ ৭৬ হাজার ৯৭৪ জন।

ভারতে নতুন করে শনাক্ত হয়েছে ১০২৮ জন এবং মারা গেছেন ৩৩ জন। এ নিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো চার কোটি ৩০ লাখ ২৩ হাজার ১০ জনে। তাদের মধ্যে মারা গেছেন পাঁচ লাখ ২১ হাজার ১৩১ জন। করোনা থেকে সেরে উঠেছেন চার কোটি ২৪ লাখ ৮৫ হাজার ৫৩৪ জন।

এছাড়া ব্রাজিলে একদিনে মারা গেছেন ২৮২ জন, ফ্রান্সে ১৬৪ জন, যুক্তরাজ্যে ৩০৩ জন, জার্মানিতে ৩৩১ জন, রাশিয়াতে ৩৩৯ জন, দক্ষিণ কোরিয়ায় ২৩৭ জন এবং হংকংয়ে মারা গেছেন ১৫১ জন।

এ সময়ে বাংলাদেশে করোনা আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। এর আগের দিনও একজনের মৃত্যু হয় এবং তার আগের চারদিন মৃত্যুশূন্য ছিল দেশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps