বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

করোনায় আরও ২২৩১ জন শনাক্ত, ৩ জনের মৃত্যু, শনাক্তের হার ৮.৫৩%

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২২, ৫:০১ পিএম | আপডেট : ৬:৫৯ পিএম, ১০ জানুয়ারি, ২০২২

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও তিন জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন আরও দুই হাজার ২৩১ জন। এ নিয়ে করোনাভাইরাসের মহামারি শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত মোট ২৮ হাজার ১০৫ জনের মৃত্যু হয়েছে। মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৯৫ হাজার ৯৩১ জনে। আজ সোমবার (১০ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে রবিবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তিন জনের মৃত্যু হয় এবং শনাক্ত হন আরও এক হাজার ৪৯১ জন। এর আগে শনিবার করোনাভাইরাসে একজনের মৃত্যু ও এক হাজার ১১৬ জনের শনাক্ত হয়েছিলেন। গতকাল শনাক্তের হার ছিল ৬.৭৮%। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ছিল ১.৭৬%। এদিকে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া তিন জনের মধ্যে সবাই পুরুষ। এর মধ্যে ঢাকায় দুই জন এবং রাজশাহীতে এক জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া বাঁকি বিভাগগুলোতে কারও মৃত্যু হয়নি।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ২৬ হাজার ৮১৬ জনের। এর মধ্যে পরীক্ষা করা হয় ২৬ হাজার ১৪৩টি। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৮.৫৩%। মোট শনাক্তের হার ১৩.৬৪%। ২৪ ঘণ্টার ব্যবধানে শনাক্তের হার বেড়েছে প্রায় ২%। এদিকে দেশে নতুন করে আরও ৯ জনের দেহে শনাক্ত হয়েছে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন। ১০ জানুয়ারি এ তথ্য জানিয়েছে গ্লোবাল ইনিশিয়েটিভ অন শেয়ারিং অল ইনফ্লুয়েঞ্জা ডেটা (জিআইএসএআইডি)। ফলে এ নিয়ে মোট ৩০ জনের শরীরে এ ধরনটি শনাক্ত হয়েছে।

এর আগে, শুক্রবার ১১ জনের দেহে করোনাভাইরাসের ওমিক্রন ধরন শনাক্ত হয়। এদিকে গত এক সপ্তাহে দেশে করোনাভাইরাস শনাক্ত আগের সপ্তাহের তুলনায় ১১৫% বৃদ্ধি পেয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। ৯ জানুয়ারি স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে অধিদপ্তরের পরিচালক অধ্যাপক নাজমুল ইসলাম বলেন, এক সপ্তাহে ছয় হাজার ৩০০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে যা এর আগের সপ্তাহের তুলনায় তিন হাজার ৩৭৬ জন বেশি। একই সময়ে ২৩ জন কোভিড রোগী মারা গেছেন যা এর আগের সপ্তাহের তুলনায় ১৫% বেশি। এদিকে ১১ ডিসেম্বর দেশে প্রথমবারের মতো ওমিক্রন শনাক্ত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps