বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চবি ডিন নির্বাচনে আওয়ামী পন্থী হলুদ দলের জয়

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২২, ৫:২৪ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আট অনুষদের ডিন নির্বাচনে সাতটিতেই আওয়ামী-বামপন্থী হলুদ দলের জয় হয়েছে। তবে চার অনুষদে হলুদ দলের মনোনীত প্রার্থীদের থেকে মুখ ফিরিয়ে বিদ্রোহীদের জয়ী করেছেন শিক্ষকরা। অন্যদিকে একটি অনুষদে বিএনপিপন্থী একাংশের জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের প্রার্থী, নির্বাচিত হয়েছেন।

বুধবার সকাল ৯ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত সমাজবিজ্ঞান অনুষদের মিলনায়তনে নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোট গ্রহণ শেষে ফলাফল ঘোষণা করেন প্রধান রিটার্নিং অফিসার রং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এস এম মনিরুল হাসান।

কলা ও মানববিদ্যা অনুষদের হলুদ দলের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছেন ইতিহাস বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ মাহবুবুল হক। বিজ্ঞান অনুষদে হলুদ দলের বিদ্রোহী প্রার্থী ও পদার্থবিদ্যা বিভাগের ড. মো.নাসিম হাসান। একইভাবে হলুদ দলের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছেন জীববিজ্ঞান অনুষদ থেকে মাইক্রোবায়োলজি বিভাগের ড. মোঃ আবুল মনসুর এবং আইন অনুষদের প্রফেসর আব্দুল্লাহ আল ফারুক।

হলুদ দলের মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছেন ব্যবসায় প্রশাসন অনুষদে একাউন্টিং বিভাগের প্রফেসর মো. হেলাল উদ্দীন নিজামী, সমাজবিজ্ঞান অনুষদে লোক প্রশাসন বিভাগের প্রফেসর সিরাজ উদ দৌল্লাহ ও ইঞ্জিনিয়ারিং অনুষদে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. রাশেদ মোস্তফা।

এছাড়া বিএনপিপন্থী একাংশের জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের ড. মো. শফিকুল ইসলাম মেরিন সায়েন্সেস অ্যান্ড ফিশারিজ অনুষদের ডিন নির্বাচিত হয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন