রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কক্সবাজার সৈকতে উদযাপিত হচ্ছে বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তরণ উৎসব

ভার্চুয়ালি যুক্ত থাকবেন প্রধানমন্ত্রী

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২২, ১২:০১ এএম

বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তরণ উপলক্ষ্যে ৩১ মার্চ কক্সবাজার সমুদ্র সৈকতে অনুষ্ঠিত হচ্ছে ‹উন্নয়নের নতুন জোয়ার, বদলে যাওয়া কক্সবাজার› শ্লোগানে এক উৎসব। সরকার কক্সবাজারে এই প্রথমবারের মত করতে যাচ্ছে এ আয়োজন। সরকার কক্সবাজারে বাস্তবায়ন করছে হাজার হাজার কোটি টাকার ৯৮টি প্রকল্প।

এই অনুষ্ঠানে ভার্চুয়ালী প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্ত থেকে গুরুত্বপূর্ণ নির্দেশনা দেবেন বলে জানা গেছে। এই অনুষ্ঠানে কক্সবাজার প্রান্তে কয়েকজন গুরুত্বপূর্ণ মন্ত্রী, প্রতিমন্ত্রী এবং ডজনখানেক সিনিয়র সচিব উপস্থিত থাকার কথা রয়েছে। তাঁদের অনেকেই এখন কক্সবাজারে অবস্থান করছেন।

এ উপলক্ষ্যে গতকাল বুধবার সন্ধ্যায় জেলা প্রশাসন আয়োজিত এক প্রেসব্রিফিং এ বক্তব্য রাখেন, প্রধানমন্ত্রী কার্যালয়ের অর্থনৈতিক বিভাগের সচিব ফাতেমা ইয়াসমিন। তিনি বলেন, ইতোমধ্যেই ঢাকায় এনিয়ে অনুষ্ঠান হয়েছে। আঞ্চলিকভাবে এই প্রথম কক্সবাজারে অনুষ্ঠানের আয়োজন। এখানে লাখ লাখ কোটি টাকার মেগা প্রকল্প বাস্তবায়ন করছে সরকার। তাই কক্সবাজারে এ আয়োজন করা হয়েছে। এ অনুষ্ঠানে ভার্চুয়ালী প্রধানমন্ত্রী যুক্ত থাকবেন। অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামালসহ মন্ত্রীবর্গ। এছাড়াও ৮ জন সচিব এই অনুষ্ঠানে যোগ দিতে কক্সবাজার আসছেন। এই প্রেসব্রিফিং এ সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদসহ জেলা প্রশাসনের কর্কমর্তাবৃন্দ। জেলা প্রশাসক এই অনুষ্ঠান সফল করতে জেলাবাসীর সহযোগিতা কামনা করেন।

অল্প সময়ের প্রস্তুতিতে হাজার হাজার মানুষের উপস্থিতি নিশ্চিত করতে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন মেয়র মুজিবুর রহমান। যেহেতু অনুষ্ঠানে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে সরকার প্রধান শেখ হাসিনা যুক্ত থাকার কথা রয়েছে সে কারণে লাখো মানুষের সমাবেশ ঘটানোর লক্ষ্যে কাজ করছেন দলীয় নেতৃবৃন্দ ও সরকারী কর্মকর্তারা।
ইতোমধ্যে জেলা প্রশাসন, জেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, উখিয়া ও টেকনাফ উপজেলা আওয়ামী লীগ, হোটেল-মোটেল গেস্ট হাউস মালিক সমিতি, রেস্তোরাঁ মালিক সমিতির সাথে বৈঠক করেছেন।

এ উপলক্ষে কলাতলীতে পর্যটন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব ট্যুরিজম সার্ভিসেস এসোসিয়েশনের উদ্যোগে প্রস্তুতি সভায় প্রধান অতিথি ছিলেন মেয়র মুজিবুর রহমান। সংগঠনের সাধারণ সম্পাদক আবুল কাশেম সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় হোটেল-মোটেল গেস্ট হাউস মালিক সমিতির সাধারণ সম্পাদক সেলিম নেওয়াজ, রেস্তোরাঁ মালিক সমিতির সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম ডালিম, সহ-সভাপতি শরাফত উল্লাহ বাবুল, মেরিন ড্রাইভ হোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক মুকিম খান, টুয়াকের উপদেষ্টা মুফিজুর রহমান মুফিজ, টুয়াক সভাপতি আনোয়ার কামাল, হোটেল মোটেল অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক করিম উল্লাহ কলিমসহ সংশ্লিষ্টরা বক্তব্য রাখেন।

এদিকে, গতকাল সন্ধ্যায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রস্তুতিমূলক সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা, পুলিশ সুপার হাসানুজ্জামান, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি নজিবুল ইসলাম ও সাধারণ সম্পাদক উজ্জ্বল করসহ শীর্ষ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন