রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দেশের সামগ্রিক উন্নয়নে গুণগত শিক্ষার কোনো বিকল্প নেই

সিলেটে পরিকল্পনা মন্ত্রী

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২২, ১২:০০ এএম

বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান বলেছেন, দেশের সামগ্রিক উন্নয়নে গুণগত শিক্ষার কোনো বিকল্প নেই। বর্তমান সময় শিক্ষার সময়। এগিয়ে যাওয়ার সময়। এগিয়ে যেতে হলে শিক্ষার কোনো বিকল্প নেই কার্যকরি ও যুগোপযোগী শিক্ষা বিস্তারের মাধ্যমে জ্ঞানভিত্তিক সমাজ গঠন করতে পারলে দেশের জন্য কাঙ্খিত অগ্রগতি অর্জন সহজ হবে। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনবান্ধব সরকার। তিনি একজন সাহসী, বিচক্ষণ ও দূরদর্শী নেত্রী। তার মতো এত অভিজ্ঞতাসম্পন্ন প্রধানমন্ত্রী বিশ্বে আছেন বলে আমার জানা নেই। প্রধানমন্ত্রী ২০০৮ সালের নির্বাচনী ইশতেহারে দিনবদলের ঘোষণা দিয়েছেন। বর্তমানে দেশে দিনবদল হয়েছে। সকল ক্ষেত্রে দেশ উন্নয়নের অগ্রগতিতে এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, উন্নয়নের ধারাকে ধরে রাখতে শিক্ষার কোনো বিকল্প নেই। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা আল্লাহর দান। তিনি সাধারণ মানুষের জন্য তার মহান বাবার মতো কাজ করে যাচ্ছেন। আমরা তার সাথে গত কয়েক বছর ধরে কাজ করে চিনতে পেরেছি। তিনি সব সময় গ্রামের সাধারণ মানুষ, কৃষক, শ্রমিক ও দিনমজুর মানুষের কথা চিন্তা করেন। নারী ও দারিদ্র মানুষের উপকারের কথা চিন্তা করেই শেখ হাসিনা দেশ পরিচালনা করছেন।

গতকাল বুধবার বিকেলে সিলেটের বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়নের চান্দভরাং উচ্চ বিদ্যালয় ও কলেজের মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের সুবর্ণজয়ন্তী উদ্যাপন এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরণ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।

চান্দভরাং উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্ণিং বডির সভাপতি এটিএম শোয়েব আহমদের সভাপতিত্বে ও স্কুলের সহকারী শিক্ষক আব্দুল মুমিন মামুনের পরিচালনায় আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন, সাবেক সংসদ সদস্য ও জেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম নুনু মিয়া, ইউএনও নুসরাত জাহান, স্থানীয় আ.লীগের সভাপতি আবুল হোসেন, আ.লীগ নেতা তজম্মুল আলী, যুবলীগ নেতা কামরুজ্জামান সেবুল। সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন স্কুলের অধ্যক্ষ জসিম উদ্দিন চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন, জগন্নাথপুর উপজেলা চেয়ারম্যান ও আ.লীগের সভাপতি আকমল হোসেন, ওসমানীনগর সার্কেল রফিকুল ইসলাম, বিশ্বনাথ থানার ওসি গাজী আতাউর রহমান, স্থানীয় ইউপি চেয়ারম্যান এমাদ উদ্দিন ও ছাত্রলীগ নেতা মিয়াদ আহমদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন