শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৪১ সাল পর্যন্ত শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে হবে

বিএসএমএমইউ ভিসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২২, ১২:০০ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভিসি অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ বলেছেন, দেশের উন্নয়ন কার্যক্রমকে আরও গতিশীল ও উন্নত পর্যায়ে পৌঁছে দেওয়ার লক্ষ্যে শেখ হাসিনাকে ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় রাখতে হবে। গতকাল বুধবার বিএসএমএমইউ-এ আয়োজিত বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর সমাপনী অনুষ্ঠান সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বিএসএমএমইউ ভিসি বলেন, বাংলাদেশকে আমরা মালয়েশিয়া-সিঙ্গাপুর পর্যায়ে নিয়ে যেতে চাই। সেই লক্ষ্যে আমাদের কাজ করতে হবে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।
সরকারের টিকা কার্যক্রমের প্রশংসা করে অধ্যাপক ডা. শারফুদ্দিনবলেন, আমরা সফলভাবে টিকা কার্যক্রম পরিচালনা করছি। একদিনে এক কোটি ২০ লাখ মানুষকে টিকা দেওয়ার ইতিহাস বিশ্বের কোথাও নেই। প্রধানমন্ত্রী ভ্যাকসিন হিরো, তিনি করোনা টিকায়ও সেটি আমাদের দেখিয়ে দিয়েছেন। আর তার বদৌলতে আমরা করোনা সংক্রমণমুক্ত বাংলাদেশের প্রায় দারপ্রান্তে।
সভার মুখ্য আলোচক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী। তিনি বলেন, দেশের আজকের উন্নয়নের মূলে রয়েছেন বঙ্গবন্ধু আর এ উন্নয়নের প্রধান কারিগর হলেন তারই সুযোগ্যকন্যা শেখ হাসিনা। বঙ্গবন্ধু সাম্য ও সমতাভিত্তিক সমাজ প্রতিষ্ঠার চেষ্টা করেছিলেন, শেখ হাসিনার মধ্যেও এর প্রতিফলন দেখা যায়।
সভায় বিএসএমএমইউয়ের প্রো ভিসি (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, অধ্যাপক ডা. একেএম মোশাররফ, অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, অধ্যাপক ডা. শিরিন তরফদার, অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, অধ্যাপক ডা. এ এইচএম জুহুরুল হক সাচ্চু, অধ্যাপক ডা. ইশতিয়াক আজমেদ শামীম প্রমুখ বক্তৃতা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন