শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুড়িগ্রাম সীমান্তে বিজিবি’র সাড়ে ১১ লক্ষ টাকার পিল উদ্ধার

কুড়িগ্রাম সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২২, ৪:৩২ পিএম

কুড়িগ্রামের নাগেশ^রী উপজেলার সীমান্তবর্তী কচাকাটা থানার মাদারগঞ্জ এলাকায় নদীপথে প্রায় সাড়ে ১১ লক্ষ টাকার জন্মনিয়ন্ত্রণ পিল উদ্ধার করেছে বিজিবি। বুধবার রাত সাড়ে ৮টার দিকে ইউনিয়নের ধণীরামপুর এলাকায় গঙ্গাধর নদীতে একটি নৌকায় পাচারের সময় নৌকাসহ ট্যাবলেটগুলি জব্দ করা হয়।
কুড়িগ্রাম ২২ বিজিবি ব্যাটালিয়নের মাদারগঞ্জ বিওপি’র কমান্ডার মিজানুর রহমান জানান, বিজিবি টহল দলের নিয়মিত তদারকির অংশ হিসেবে বুধবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার কচাকাটা ইউনিয়নের ধণীরামপুর এলাকায় আন্তর্জাতিক ১০২৫/৫এস পিলারের ১০০গজ বাংলাদেশের অভ্যন্তরে গঙ্গাধর নদীতে একটি শ্যালো চালিত ছোট নৌকা থামাতে বললে নৌকার লোকজন বিজিবি’র ডাক শুনে নদীতে লাফ দিয়ে সাঁতরিয়ে সটকে পরে। এসময় ছোট নৌকাটি আটক করে নৌকার ভিতর ১৯ হাজার ২২১ পিচ সরকারি জন্ম নিয়ন্ত্রণের ট্যাবলেটসহ নৌকাটি জব্দ করা হলেও পাচারকারীদের আটক করা সম্ভব হয়নি। জব্দকৃত পিলগুলোর মূল্য ১১ লক্ষ ৫২ হাজার ৭২০ টাকা এবং ছোট নৌকাটির মূল্য ২০ হাজার টাকা। ধারণা করা হচ্ছে নদী পথে ভারতে পাচারের উদ্যোশে ট্যাবলেটগুলো নিয়ে যাওয়া হচ্ছিল।
সরকারি জন্ম নিয়ন্ত্রণ ট্যাবলেট আটকের কথা নিশ্চিত করেছেন কুড়িগ্রাম ২২ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল মো. আব্দুল মুত্তাকিম।
উল্লেখ্য, চলতি মাসের ৯মার্চ তারিখে মাদারগঞ্জ বিওপি’র অধীণ জালিয়ার চরে আন্তর্জাতিক ১০৩৩ সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় ৯৯ হাজার ৯শ’ পাতার সরকারি জন্ম নিয়ন্ত্রণ পিল ও ৪০০ লিটার ডিজেল আটকের পর দ্বিতীয়বার একই সীমান্তে এই ঘটনা ঘটল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন