রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কবিরহাটে বলগেটের ধাক্কায় ভেঙে গেল নির্মাণাধীন ব্রিজের স্টেজিং

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২২, ১২:০৮ এএম

বালুবাহী বলগেটের ধাক্কায় নোয়াখালীর কবিরহাটের ধানশালিক ইউনিয়নে চাপরাশি খালের ওপর নির্মাণাধীন চরএলাহী ব্রিজের স্টেজিং (সুরক্ষা খুঁটি) ভেঙে গেছে। এতে ধসে পড়ার হুমকিতে রয়েছে সড়ক ও জনপথ বিভাগের অধীনে নির্মাণাধীন ওই ব্রিজটি। গতকাল বৃহস্পতিবার দুপুর পৌনে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

সড়ক বিভাগ সূত্রে জানা যায়, নির্মাণাধীন ব্রিজের পূর্ব পাশে চট্টগ্রাম থেকে বালু নিয়ে আসা একটি বলগেট তীরে বাধা ছিল। দুপুরে প্রচণ্ড জোয়ারে পূর্ব দিক থেকে হঠাৎ বলগেটটি ছিঁড়ে এসে ব্রিজের স্টেজিংএ ধাক্কা দিয়ে ভেঙে উত্তর দিকে চলে যায়। এতে স্টেজিং’র স্টীলের বেশ কয়েকটি খুঁটি ভেঙে যায়। এর আগেও দুই দফায় একই ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেছেন নির্মাণাধীন প্রতিষ্ঠান।

সূত্র আরও জানায়, চাপরাশি খালের ওপর আগে একটি স্টীলের ব্রিজ ছিল। সেটি যাতায়াতের অনুপযোগী হওয়ায় ২০২০ সালের ডিসেম্বর মাসে নতুন পাকা ব্রিজ নির্মাণের কাজ শুরু করে সড়ক বিভাগ। ৯৭ মিটার দৈর্ঘ্যরে ওই ব্রিজ নির্মাণে ব্যয় ধরা হয়েছে ১৮ কোটি টাকা। ইতোমধ্যে ব্রিজের ডালায়ের কাজও শেষ হয়ে গেছে। সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রজেক্ট ম্যানেজার মো. ইউছুফ ইউহানা বলেন, এখন পর্যন্ত নির্মাণাধীন ব্রিজের ৭টা গার্ডারের কাজ করা হয়েছে। বর্ষা মৌসুমে এ খালে প্রচণ্ড স্রোত এবং বালুবাহী জাহাজ অদক্ষ চালকের কারণে আগেও ৩ বার নির্মাণাধীন গার্ডারগুলোকে আঘাত করে।

এ বিষয়ে নোয়াখালী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী ড. মোহাম্মদ আহাদ উল্যাহ বলেন, ব্রিজের কাজ প্রায় শেষ মুহুর্তে, ফলে ব্রিজের তেমন ক্ষতি হয়নি। তবে স্টেজিং ভেঙে যাওয়ায় ঠিকাদার প্রতিষ্ঠান কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে। এ বিষয়ে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন