বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নওগাঁয় জমির ধান পুড়িয়ে দিলো দুর্বৃত্তরা

নওগাঁ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২২, ১২:০৮ এএম

নওগাঁর রাণীনগরের পারইল ইউনিয়নের সংকরপুর পূর্ব মাঠে পূর্বশত্রুতার জেরে কীটনাশ ছিটিয়ে এক একর জমির ধান পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। জমির ধান হারিয়ে কৃষক আনিছুর রহমান দিশেহারা হয়ে পড়েছেন। এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে স্থানীয়রা।

কামতা শংকরপুর গ্রামের মৃত-রওশন আলীর ছেলে ক্ষতিগ্রস্ত কৃষক আনিছুর রহমান বলেন, গতকাল শনিবার সকালে খবর পেয়ে জমিতে গিয়ে দেখতে পান তার তিন বিঘা ধানের জমিতে বিষ দিয়ে ধান পুড়ে ফেলা হয়েছে। প্রত্যক্ষদর্শীদের মাধ্যমে তিনি জানতে পারেন রাতের বেলায় একই গ্রামের মৃত- আইন উদ্দিনের ছেলে তোজাম, গিয়াস উদ্দিনের ছেলে আতাউর রহমান, ইব্রাহিম ও ওই গ্রামের জামাই আব্দুল হাইকে ওই জমিতে বিষ দিয়ে চলে যেতে দেখেছে। তাদের সঙ্গে পূর্ব থেকেই কোন্দল চলে আসছিলো আনিছুরের। এই তিন বিঘা জমিতে ৮০-৯০ মণ ধান উৎপাদিত হতো যার বাজার মূল্য প্রায় এক লাখ টাকা। তিনি অনেক কষ্টে ধার-দেনা করে এই ধান চাষ করেছিলেন। জমির ধান হারিয়ে এখন তিনি পথে বসতে চলেছেন।
অভিযুক্ত তোজাম বলেন এটি সম্পন্ন মিথ্যে ও বানোয়াট ঘটনা। তারা আমাদেরকে ফাঁদে ফেলতেই এমন কৌশল অবলম্বন করেছে। আমরা কেউই এই ঘটনার সঙ্গে জড়িত নই। পারইল ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম বলেন, বিষয়টি আমি শুনেছি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে। উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহীদুল ইসলাম বলেন, এমন কাজ সত্যিই জঘন্য। ধান আমাদের জাতীয় সম্পদ। কারো সঙ্গে শত্রুতা থাকলেই যে এই সম্পদ নষ্ট করে দিতে হবে এমন ধারা থেকে আমাদের সবাইকে বের হয়ে আসতে হবে। ক্ষতিগ্রস্থ্য কৃষককে সার্বিক সহযোগিতা প্রদান করবো। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহীন আকন্দ বলেন, এখনোও কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন