রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জটিলতা কাটলো রাজশাহী কেন্দ্রীয় শহীদ মিনার নির্মানে

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২২, ৪:৫৯ পিএম

রাজশাহী মহানগরীর সোনাদীঘি সংলগ্ন পুরাতন সার্ভে ইনস্টিটিউটের স্থানে রাজশাহী কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণে ভূমি সংক্রান্ত জটিলতার অবসান হতে চলেছে। রাজশাহী সিটি করপোরেশনকে জমি দিতে সম্মত হয়েছে রাজশাহী জেলা পরিষদ। এ বিষয়ে নগর ভবনে মেয়র দপ্তরকক্ষে রাজশাহী সিটি করপোরেশন ও রাজশাহী জেলা পরিষদের মধ্যে খসড়া সমঝোতা স্মারক সই হয়েছে।

খসড়া চুক্তিতে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার এবং রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন ও জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মুহা. রেজা হাসান সই করেন।
এর আগে, জমি বরাদ্দ না পাওয়ায় ভিত্তিপ্রস্তর স্থাপনের পরও আটকে যায় রাজশাহী কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণের কাজ। মহানগরীর সোনাদীঘির মোড় এলাকায় নির্মাণাধীন সিটি সেন্টারের উত্তরপাশে নির্মিত হবে দৃষ্টিনন্দন রাজশাহী কেন্দ্রীয় শহীদ মিনার। এর নির্মাণ কাজ হবে ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারের আদলেই।
রাজশাহী জেলা পরিষদের মালিকানাধীন ইঞ্জিনিয়ারিং অ্যান্ড সার্ভে ইনস্টিটিউটের ১ দশমিক শূন্য ১ একর জায়গায় শহীদ মিনার নির্মাণ করবে রাজশাহী সিটি করপোরেশন। রাজশাহী কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণে ব্যয় ধরা হয়েছে ১৬ কোটি টাকা।
স্থানীয় সরকার মন্ত্রণালয়ের প্রকল্পটির বাস্তবায়ন করবে রাসিক। ইতোমধ্যে শহীদ মিনার নির্মাণের নকশাসহ সব পরিকল্পনা চূড়ান্ত হয়। এরপর ২০২০ সালের ১৬ ডিসেম্বর কেন্দ্রীয় শহীদ মিনারের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রধান কৌঁসুলি ও ভাষাসৈনিক গোলাম আরিফ টিপু ভিত্তিপ্রস্তরটি স্থাপন করেন। কিন্তু এতদিন আটকে ছিল নির্মাণ কাজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন