সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নবনির্মিত আদালত ভবনের লিফটে আইনজীবী পুলিশ ও বিচারপ্রার্থীসহ ১০ জন আটকা পড়ে অসুস্থ

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২২, ১২:০৩ এএম

বরিশালে মাত্র এক মাস আগে আইনমন্ত্রীর উদ্বোধন করা নবনির্মিত ১০ তলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের লিফটে আইনজীবী, পুলিশ ও বিচারপ্রার্থীসহ ১০ জন পৌনে এক ঘণ্টা আটকে থাকায় অসুস্থ হয়ে পড়েছেন। গতকাল সোমবার দুপুরের ঐ ঘটনায় পুলিশের এসআই জসিমউদ্দিন ও কনস্টেবল কুলসুমকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। অসুস্থ আইনজীবীরা হচ্ছেন ফজলুল হক বিশ্বাস, আজিজুর রহমান রিয়াজ, জাফরুন্নেছা রোজী, মনিরুল ইসলাম মনির।

হাসপাতালে চিকিৎসাধীন এসআই জসিমউদ্দিন সাংবাদিকদের বলেছেন, ভবনটির বিভিন্ন ফ্লোরে যাবার জন্য মোট ১২ জন লিফটে ওঠার পর দরজা স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে গেলেও লিফটিটি ওপরে উঠছিলনা। এভাবে প্রায় পৌনে এক ঘণ্টা আটকে থাকার পর ভেতরে অক্সিজেন সংকট দেখা দেয়। সে সময়ে লিফটের ভেতরে এবং বাইরে যারা ছিলেন তারা সমবেতভাবে চেষ্টার পর দরজা খোলা হয়। এসময়ে অক্সিজেনের অভাবে ১০ জন অসুস্থ হয়ে পড়েন।
আদালতের নাজির তরিকুল ইসলাম জানান, ঘটনাটি শোনার পর তিনি দৌঁড়ে ১১ তলায় যান। সেখানে যেয়ে লিফটের সুইচ রিস্টার্ট দেবার পর দরজা খুলে যায়। সম্ভবত সফটওয়ারের সমস্যার কারণে এরূপ ঘটনা ঘটেছে।
জেলা জজ রফিকুল ইসলাম ও সিজিএম মহিবুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে বিষয়টি গণপূর্ত বিভাগকে জানিয়ে সমস্যার দ্রুত সমাধান হবে বলে জানান। অপরদিকে জেলা আইনজীবী সমিতির সভাপতি লস্কর নুরুল হক জানান, সম্ভবত পুরানো লিফট মেরামত করে স্থাপন করা হয়েছে। আর কিছু সময় দেরি হলে হয়ত কয়েকটি লাশ দেখতে হত। অপরদিকে জেলা জজ ভবনেও সাধারণের ব্যবহারের জন্য স্থাপিত লিফটটিরও একই অবস্থা। শুরুতে ৮ জন বহনে সক্ষম বলে প্রচার করা হঔের সেখানে ৪ থেকে ৫ জনের বেশি মানুষ উঠলেই আটকে যায়। বেশীলভাগ সময়ই ভয়ে কেউ ওই লিফট ব্যবহার করেনা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন