সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সিলেট জৈন্তাপুরে দুই গ্রামবাসীর সংঘর্ষে নিহত ১

আহত শতাধিক

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২২, ১২:০৩ এএম

সিলেটের সীমান্তবর্তী জৈন্তাপুরে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ থামাতে গিয়ে হাফেজ সালেহ আহমদ নামে এক মাদরাসা শিক্ষক নিহত হয়েছেন। নিহত সালেহ আহমদ স্থানীয় হেমু ভাটপাড়া গ্রামের বাসিন্দা। সিলেট নগরীর মেজরটিলা তাহফিজুল কোরআন মাদারাসায় শিক্ষকতা করতেন তিনি। এছাড়া আহত হয়েছেন শতাধিক।

গতকাল সকাল সাড়ে ৭টার দিকে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় হাদপাড়া ও শ্যামপুর গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনা সেখানে থমথমে অবস্থা বিরাজ করছে। ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। এছাড়া বন্ধ ঘোষণা করা হয়েছে স্থানীয় হরিপুর বাজারের সকল দোকানপাট। পরিস্থিতি স্বাভাবিক হলে আজ দোকানপাট খুলে দেয়া হবে বলে জানিয়েছে প্রশাসন।
প্রত্যক্ষদর্শীরা জানান, জৈন্তাপুর উপজেলার ৫নং ফতেহপুর ইউনিয়নের হাউদপাড়া গ্রামের জমি সংক্রান্ত বিষয় নিয়ে বর্তমান ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা রফিক আহমদ ও সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা আব্দুর রশিদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। গত রবিবার দিবাগত রাত দেড়টার দিকে হরিপুর বাজারে উভয়পক্ষের মধ্যে কথা কাটাকাটি এবং উত্তেজনার সৃষ্টি হয়। মসজিদের মাইকে ঘোষণা দিয়ে তুমুল সংঘর্ষ শুরু হয়। দু’পক্ষের টানা ৮ ঘণ্টার এ সংঘর্ষে সকাল পর্যন্ত চলে ইটপাটকেল নিক্ষেপ। এসময় আশপাশের গ্রাম থেকে মুরব্বি ও পুলিশ এসে সংঘর্ষ থামাতে চেষ্টা করেন।
গতকাল সকালে স্থানীয় মারাসার একদল আলেম দুই পক্ষের মধ্যে মধ্যস্থতা করতে ঘটনাস্থলে যান। কিন্তু তাদের উপরও নির্মমভাবে হামলা চালানো হয়। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় হাফেজ মাওলানা সালেহ আহমদ। নাম প্রকাশে অনিচ্ছুক নিহতের এক স্বজন জানান, আলেমদের প্রতিনিধি দল যখন ঘটনাস্থলে যায় ঠিক তখন পুলিশ সংঘর্ষ থামাতে টিয়ারশেল নিক্ষেপ করে। এতে সবাই এদিক সেদিক ছুটতে থাকে। একপর্যায়ে সালেহ আহমদ মাটিতে পড়ে যান। তখন হাদপাড়া গ্রামের লোকজন সালেহ আহমদকে ধরে নিয়ে গিয়ে হত্যা করে। পরে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়।
জৈন্তাপুর মডেল থানা পুলিশের অফিসার ইনচার্জ গোলাম দস্তগীর আহমেদ জানান, হরিপুর বাজারে বর্তমানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে রাখা হয়েছে। এ ঘটনায় এখনও কেউ মামলা দায়ের করেনি। সিলেট জেলা পুলিশের এএসপি (মিডিয়া) লুৎফুর রহমান সংঘর্ষে একজনের মৃত্যু হয়েছে বলে জানান, সিলেট জেলা ম্যাজিস্ট্রেট মজিবুর রহমানও ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এছাড়া সিলেট জেলা পুলিশ সুপার ফরিদ উদ্দিন, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট. নাসির উদ্দিন খান ছুটে যান ঘটনাস্থলে। দু’পক্ষকে নিয়ে সমঝোতা বৈঠকের চেষ্টা চালান তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন