সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

মহানগর

ঢাবি থেকে পিএইচডি ২৪ জন ও এমফিল ডিগ্রি পেলেন ২৫ জন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সম্প্রতি ২৪জন গবেষক পিএইচডি এবং ২৫জন এমফিল ডিগ্রি অর্জন করেছেন। গত ২৭ মার্চ সিন্ডিকেটের এক সভায় তাদের এসব ডিগ্রি প্রদান করা হয়। ঢাকা বিশ^বিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান সভায় সভাপতিত্ব করেন।

পিএইচডি ডিগ্রি প্রাপ্তরা হলেন- বাংলা বিভাগের জান্নাতুল ফেরদৌস, তানিয়া তাসনিম, ইংরেজি বিভাগে মাফরুহা ফেরদৌস, ইসলামিক স্টাডিজ বিভাগে মুহাম্মদ আহসান উল্লাহ, মুহাম্মদ খাইরুল ইসলাম, ফাতেহা বেগম, মুহাম্মদ শফিকুল ইসলাম, মো. ওমর ফারুক, আরবী বিভাগে মো. মাহফুজুল করিম, তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগে ফারজানা সুলতানা, রাষ্ট্রবিজ্ঞান বিভাগে বিএম সাজ্জাদ হোসেন, সমাজবিজ্ঞান বিভাগে মো. সাহেব আলী, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগে মো. তারিক হোসেন, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগে মো. আহসান হাবীব, ভূগোল ও পরিবেশ বিভাগে রামকৃষ্ণ নাথ, উদ্ভিদবিজ্ঞান বিভাগে রউফ আহমেদ ভূঁইয়া, প্রাণিবিদ্যা বিভাগে ফারিয়া খাতুন, অণুজীব বিজ্ঞান বিভাগে মেহেদী মাহমুদুল হাসান, অতুন সাহা, ম্যানেজমেন্ট বিভাগে মাকসুদা হোসেন, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগে শারমিন আফরিন, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটে শিপ্রা সরকার, ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটে ফারহিন হাসান এবং সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটে অনুরাধা বর্ধন।
এমফিল ডিগ্রি প্রাপ্তরা হলেন- বাংলা বিভাগে মশিউর রহমান, ইতিহাস বিভাগে উম্মে হাবিবা ইয়াছমিন, সালমা খান, ইসলামিক স্টাডিজ বিভাগে আবুল খায়ের, নাজমুল হাসান, মো. আবু বকর ছিদ্দিক, মো. হেলাল উদ্দিন, আরবী বিভাগে মুহাম্মদ মহসিন, হেলাল উদ্দিন, মুহাম্মদ সাইদুর রহমান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে তাসলিমা খাতুন, সংস্কৃত বিভাগে সোমা দে, পালি এন্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগে শাহানা পারভীন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগে মোসা. আয়েশা খাতুন, শাহাজাদী খানম, রায়হানা শারমিন, ইসরাত-উন-নিসা, যোগাযোগ বৈকল্য বিভাগে সৈয়দা আছিয়া আক্তার, রসায়ন বিভাগে তৌশিবা জিন্নাত, এডুকেশনাল এন্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগে আন্দালিব মাহমুদ, এ্যানি আন্তনীয়া বাড়ৈ, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগে নাজওয়া-আল-জান্নাত, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটে মৌরীন বড়ুয়া, এমএ মজিদ এবং সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটে মো. আনোয়ার হোছাইন আকন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps