বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কর্তৃপক্ষের আশ্বাসে সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিত

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২২, ১২:০৪ এএম

সিলেটে আজ থেকে ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট স্থগিত করেছেন জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের নেতারা। গতকাল বিকেল ৪টার দিকে সিলেট জেলা শ্রমিক ঐক্য পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন বিষয়টি জানান।
তিনি বলেন, গতকাল দুপুর ১২টা থেকে বিকেলে সাড়ে ৩টা পর্যন্ত বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) সিলেট কার্যালয়ের সহকারী পরিচালক সানাউল হকের সঙ্গে বৈঠক করে শ্রমিক ফেডারেশন ও সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের একটি প্রতিনিধি দল। বৈঠকে সিলেট বিআরটিএতে সৃষ্ট ড্রাইভিং লাইসেন্স সংক্রান্ত জটিলতা নিরসনে বেশ কয়েকটি কার্যকর পদক্ষেপ নেওয়া হয় এবং পরিবহন শ্রমিকদের বেশ কয়েকটি দাবি মেনে নেওয়া হয়। বিআরটিএ সিলেট অফিসের সংশ্লিষ্টরা পরিবহন শ্রমিকদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন। শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় নেতা সজীব আলী উপস্থিত সকলের সর্বসম্মতিক্রমে আজকের ধর্মঘট স্থগিতের ঘোষণা করে।
এর আগে বিআরটিএর দুই কর্মকর্তার অপসারণের দাবিতে আজ থেকে সিলেটে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেন জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের নেতারা।
সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের কার্যকরী কমিটির সভাপতি হাজী ময়নুল ইসলাম অভিযোগ করে বলেন, সিলেট বিআরটিএর সহকারী পরিচালক সানাউল হক ও রেকর্ড রুমের কর্মচারী দেলোয়ার সঠিক প্রক্রিয়ায় কোনো গাড়ির কাগজপত্র বা চালকের ড্রাইভিং লাইসেন্স নির্দিষ্ট সময়ে দেন না। আবার ঘুষ দিলে এই দুই কর্মকর্তা দালালের মাধ্যমে দ্রুততম সময়ের মধ্যে লাইসেন্স সরবরাহ করেন। আমরা বিভিন্ন সময় এই দুই কর্মকর্তাকে প্রত্যাহারের দাবি জানানো হলেও পরিবহন শ্রমিকদের সেই দাবি পূরণ করা হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন