শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সরকার পতনের জন্য একসঙ্গে আন্দোলনে নামতে হবে

লক্ষ্মীপুরে আ স ম রব

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

স্বাধীনতার প্রথম পতাকা উত্তোলক ও জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, জনগণের অধিকার ফিরিয়ে দিতে আমরা বঙ্গবন্ধুকে নেতা বানিয়ে ঐক্য করেছি। এখন স্বৈরাচারি সরকারের পতনের জন্য প্রত্যেকটি রাজনৈতিক দলকে ডেকে একসঙ্গে আন্দোলনে নামতে হবে। কোনো স্বৈরাচারী সরকারকে কেউ একা ক্ষমতাচ্যুত করতে পারেনি। এতে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। আমরা ঐক্যফ্রন্ট নিয়ে ঐক্যবদ্ধ হয়েছি। কিন্তু আন্দোলন করতে পারিনি। কয়েকটি জনসভা করেছি মাত্র। স্বৈরাচারি সরকারকে পতন করতে হলে প্রয়োজনে জীবন দেবো। স্বৈরাচারী সরকারের পতনে দুই-চারটা জীবন উৎসর্গ করতে হয়।

আ স ম রব আরও বলেন, মাওলানা আব্দুল হামিদ খান ভাষানি আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা। আমিও প্রতিষ্ঠাকালীন নেতা। কিন্তু এখন আমি আ.লীগ করি না। আমার মতো আরও ৫০ জনের নাম বলতে পারবো যারা আ.লীগ থেকে সরে দাঁড়িয়েছে। শেখ হাসিনা স্বৈরাচারী সরকার গঠনের কারণেই প্রতিষ্ঠাকালীন নেতারা আজ আ.লীগের সঙ্গে জড়িত নেই। তিনি গত শুক্রবার সন্ধ্যায় লক্ষ্মীপুর জেলা জেএসডির প্রতিনিধি সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে এসব কথা বলেন। জেলা শহরের কুটুম বাড়ি চাইনিজ রেস্টুরেন্টে জেলা জেএসডি এ আয়োজন করেন। জেলা জেএসডির সভাপতি প্রিন্সিপাল মনছুরুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি তানিয়া রব, যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বেলায়েত হোসেন বেলাল, জেএসডি নেতা প্রিন্সিপাল আবদুল মোতালেব প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রতিনিধি সভায় জেলা জেএসডির সম্মেলনের জন্য মনছুরুল হককে আহবায়ক ও আবদুল মোতালেবকে যুগ্ম-আহবায়ক করে ২৬ সদস্য বিশিষ্ট প্রস্তুতি কমিটি ঘোষণা করেন তানিয়া রব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন