সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শিক্ষকদের কল্যাণে কাজ করতে ‘প্রতিশ্রুতিবদ্ধ’ শাবি শিক্ষক সমিতি

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২২, ৫:১৫ পিএম

দলমত নির্বিশেষে শিক্ষকদের স্বার্থ সংরক্ষণ ও কল্যাণে কাজ করার জন্য ‘প্রতিশ্রুতিবদ্ধ’ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নব-নির্বাচিত শিক্ষক সমিতির নেতৃবৃন্দ। সোমবার ( ১১ এপ্রিল) সকাল দশটায় শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে শাবি শিক্ষক সমিতির লিখিত এক বক্তব্যে এমনটিই জানিয়েছেন সংগঠনটির নব-নির্বাচিত সহ-সভাপতি অধ্যাপক ড. জায়েদা শারমিন।

এছাড়াও লিখিত বক্তব্যে, বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম নির্বিঘ্নে পরিচালনার সর্বাত্মক চেষ্টা, শিক্ষকদের সন্তানদের জন্য স্থায়ী আধুনিক ডে-কেয়ার সেন্টার ও মিনি শিশু পার্ক নির্মাণে বলিষ্ট ভূমিকা রাখা, শিক্ষকদের নিয়মিত আপগ্রেডশন প্রমোশনের ব্যাপারে সর্বোচ্চ সোচ্চার থাকা, তাঁদের জন্য ভবন ভিত্তিক শিক্ষক লাউঞ্জ তৈরির পদক্ষেপ গ্রহণ, গবেষণা কার্যক্রম জোরদার করে প্রণোদনার ব্যবস্থা করার লক্ষ্যে কার্যকর উদ্যোগ গ্রহণ, সিনিয়র শিক্ষকদের প্রত্যক্ষ অংশগ্রহণ ও তদারকিতে নতুন নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের ব্যবস্থাপনা ও প্রশাসনিক বিষয়ে ফাউন্ডেশন ট্রেনিং এর ব্যবস্থার পক্ষে অবস্থান, শিক্ষকদের পরিবারের সদস্যদেরকে ইন্সুরেন্সের আওতায় আনার উদ্যোগ গ্রহণ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন কাঠামো প্রণয়ণে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সাথে আলোচনাপূর্বক কার্যকর পদক্ষেপ গ্রহণ প্রভৃতি আশ্বাস প্রদান করা হয়েছে।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়ামের উন্নতিকরণ, ইন্টারনেটের গতি বৃদ্ধিকরণ, বিদ্যুৎ বিভ্রাট এড়ানোর জন্য চাহিদা মোতাবেক পাওয়ার প্লান্ট স্থাপন, কেন্দ্রীয় পানিশোধনাগার, গৃহঋণ প্রক্রিয়া সহজীকরণ, শিক্ষকদের পৃথক কোয়ার্টার নিশ্চিতকরণ, লেকের সৌন্দর্য বর্ধন, এক কিলোতে ওয়াকওয়ে নির্মাণ কাজ ত্বরান্বিতকরণ, মহিলা শিক্ষকদের জন্য প্রতি ফ্লোরে আলাদা ওয়াশরুম নির্মাণ এবং নামাজের ব্যবস্থা গ্রহণের উদ্যোগ গ্রহণ করা ইত্যাদি বিভিন্ন বিষয়ে শিক্ষকদের চাহিদার পরিপ্রেক্ষিতে কার্যকরী পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়নে জোর পদক্ষেপ গ্রহণ, বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে প্যাথোলজিক্যাল টেস্টের ব্যবস্থা নিশ্চিত করণ, সর্বজন শ্রদ্ধেয় অধ্যাপক ড. ছদরুদ্দিন আহমদ চৌধুরী এবং অধ্যাপক হাবিবুর রহমানকে স্মরণীয় করে রাখতে তাঁদের নামে স্থাপনার নামকরণ নিশ্চিত করণ, সরকার কর্তৃক প্রজ্ঞাপনকৃত পিএইচডি ইনক্রিমেন্ট প্রদান বাস্তবায়ন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে নারী শিক্ষকদের পদায়নের অগ্রাধিকার নিশ্চিতকরণ, প্রতিটি শিক্ষা ভবনে ন্যূনতম একজন নারী পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ এবং শিক্ষকদের জ্যেষ্ঠতা নির্ধারণের ক্ষেত্রে অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের অনুসৃত নীতিমালা অনুসরণের ব্যবস্থা গ্রহণ করার আশ্বাসও প্রদান করা হয়।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আখতারুল ইসলাম বলেন, শিক্ষকদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলো নিয়ে, পূর্বের শিক্ষক নেতৃবৃন্দের রেখে যাওয়া অসমাপ্ত কাজগুলো নিয়ে শাবি শিক্ষক সমিতি কাজ করে যাবে। বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শাবি প্রেসক্লাবসহ সংশ্লিষ্ট সকলকে নিয়ে বিশ্ববিদ্যালয়ের স্বার্থে কাজ করবে শিক্ষক সমিতি। ভবিষ্যতে প্রয়োজনের প্রেক্ষিতে আমাদের নতুন নতুন কাজ যুক্ত হবে। ১ বছর পর আমাদের কোনো কাজ অসম্পূর্ণ থাকলে পরবর্তী কমিটি এসে আবার সেটা নিয়ে কাজ করবেন।

এসময় শাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জহির বিন আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফরহাদ হাওলাদার, যুগ্ম সম্পাদক সহকারী অধ্যাপক ড. আহসান হাবিব, সদস্য অধ্যাপক মো. সেকেন্দার আলী, সহযোগী অধ্যাপক ড. মির্জা নাজমুল হাসান, সহকারী অধ্যাপক মোহাম্মদ মোস্তফা কামাল উপস্থিত ছিলেন। শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব নেতৃবৃন্দের মাঝে যুগ্ম সম্পাদক জিএম ইমরান, কার্যকরী সদস্য নুরুল ইসলাম রুদ্র, হাসান নাঈম, রাশেদুল হাসান এবং সাধারণ সদস্য হাবিবুল হাসান রিজভী, আদনান হৃদয় উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন