বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

রাজধানীতে পহেলা বৈশাখে বিশেষ ট্রাফিক নির্দেশনা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২২, ১২:৫৭ পিএম

পহেলা বৈশাখ উপলক্ষে রাজধানীর রমনা পার্ক ও আশপাশের এলাকায় যানবাহন চলাচলের ক্ষেত্রে বিশেষ নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ।

মঙ্গলবার (১২ এপ্রিল) ডিএমপির গণমাধ্যম শাখা থেকে জানানো হয়েছে, পহেলা বৈশাখে রমনা পার্ক ছাড়াও সোহরাওয়ার্দী উদ্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বেশকিছু রাস্তায় যান চলাচল বন্ধ থাকবে।

পুলিশ জানিয়েছে, রমনা বটমূল, সোহরাওয়ার্দী উদ্যান, শাহবাগ, চারুকলা ইনস্টিটিউট, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, বাংলা একাডেমি চত্বর, শিশু একাডেমি, হাইকোর্ট এলাকাসহ আশপাশের এলাকায় জনসমাগমকে কেন্দ্র করে সুষ্ঠু যানবাহন চলাচলের লক্ষ্যে বিশেষ ব্যবস্থা নিয়েছে ট্রাফিক পুলিশ। এজন্য কিছু সড়কে যান চলাচল বন্ধ থাকবে। তবে, বিকল্প সড়ক ব্যবহার করা যাবে।

যেসব রাস্তা বন্ধ থাকবে:

বাংলামোটর-হোটেল ইন্টারকন্টিনেন্টাল-শাহবাগ- টিএসসি চত্বর। হোটেল ইন্টারকন্টিনেন্টাল-কাকরাইল- মৎস্য ভবন-কদম ফোয়ারা। মৎস্য ভবন-শাহাবাগ- কাটাবন। পলাশী-শহীদ মিনার-দোয়েল চত্বর-হাইকোর্ট ক্রসিং-বকশিবাজার-শহীদ মিনার-টিএসসি এবং শহীদুল্লাহ হল ক্রসিং-দোয়েল চত্বর-নীলক্ষেত-টিএসসি।

বিকল্প হিসেবে যেসব রাস্তা ব্যবহার করা যাবে:
মিরপুর রোড-সায়েন্স ল্যাবরেটরী-নিউ মার্কেট- আজিমপুর-বকশিবাজার-চানখারপুল-গুলিস্তান-রাসেল স্কয়ার-সোনারগাঁও। রেইনবো-মগবাজার-মালিবাগ-জমনি-ইউবিএল- গুলিস্তান। মহাখালী-সাতরাস্তা-মগবাজার-রাজমনি-ইউবিএল-গুলিস্তান-ফার্মগেট-সোনারগাঁও-বাংলামোটর-মগবাজার-মৌচাক-মালিবাগ-খিলগাঁও। ফার্মগেট-সোনারগাঁও-বাংলামোটর-মগবাজার- কাকরাইল-রাজমনি-নাইটেঙ্গেল-পল্টন-মতিঝিল- কাটাবন-হাতিরপুল-বাংলামোটর-সোনারগাঁও- ফার্মগেট-কাঁটাবন-হাতিরপুল-বাংলামোটর- মগবাজার-কাকরাইল-রাজমনি ক্রসিং-গুলিস্তান-মতিঝিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন