বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সরিষাবাড়ীর ইউএনও অফিসে রহস্যজনক অগ্নিকা-, পুড়ে ছাই সব নথিপত্র

তিন সদস্যের তদন্ত কমিটি গঠন

সরিষাবাড়ী (জামালপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২২, ৫:২০ পিএম

সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে অগ্নি কান্ডের দৃশ্য।


জামালপুরের সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে রহস্যজনকভাবে ভয়াবহ অগ্নিকা- সংঘটিত হয়েছে। অগ্নিকা-ে পুড়ে গেছে অফিসের গুরুত্বপূর্ণ সকল নথিপত্র। গতকাল রবিবার সকাল ৭টায় সরিষাবাড়ী উপজেলা পরিষদের নতুন ভবনের তৃতীয় তলায় উপজেলা নির্বাহী অফিসারের অফিস কক্ষে এ ভয়াবহ অগ্নিকা- ঘটে। এ ঘটনায় তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। জেলা প্রশাসক মুর্শেদা জামান ও ফায়ারসার্ভিসের সহকারী পরিচালক মো. মনিরুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেন।
স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, রবিবার সকাল ৭টার দিকে সরিষাবাড়ী উপজেলা পরিষদের চারতলা ভবনের তৃতীয় তলায় অবস্থিত উপজেলা নির্বাহী অফিসারের অফিস কক্ষে হঠাৎ অগ্নিকা- ঘটে। আগুনের শিখা অফিসের জানালা দিয়ে বাইরের দিকে ছড়িয়ে পড়লে স্থানীয়রা নির্বাহী অফিসার উপমা ফারিসাকে জানায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে গিয়ে প্রায় আধাঘণ্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে পুড়ে ছাই হয়ে যায় উপজেলা নির্বাহী অফিসারের কক্ষের গুরুত্বপূর্ণ ফাইলপত্র, চেয়ার-টেবিল, আলমারি, এসি-টিভিসহ কক্ষটির সমস্ত কিছু। তবে পাশের কক্ষগুলোতে কোনো ক্ষয়ক্ষতির আলামত পাওয়া যায়নি। প্রাথমিকভাবে অগ্নিকা-ের কারণ কেউ বলতে পারেনি। তবে গুরুত্বপূর্ণ কোনো আলামত নষ্টের জন্য পরিকল্পিতভাবে কেউ অগ্নিকা- ঘটিয়েছে কি-না, তা নিয়ে জনমনে নানা প্রশ্ন ও রহস্যের সৃষ্টি হয়েছে।
সরিষাবাড়ী ফায়ারসার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) মিজানুর রহমান বলেন, সকাল ৭.১২টায় খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যাই। তখন নির্বাহী অফিসারের কক্ষটি আগুনে জ্বলছিল, কিছুক্ষণের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ এবং অগ্নিকা-ের কারণ নিরূপণ করা সম্ভব হয়নি।
উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা বলেন, সকাল ৭টায় আনসারদের কাছ থেকে অগ্নিকা-ের খবর পাই। কিছুক্ষণের মধ্যেই ফায়ারসার্ভিসের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় অফিসের সকল গুরুত্বপূর্ণ নথিপত্র ও মালামাল পুড়ে গেছে। কী কারণে অগ্নিকা- সংঘটিত হয়েছে তা তিনি বলতে পারেননি।
এব্যাপারে জেলা প্রশাসক মুর্শেদা জামান জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। অগ্নিকা-ের কারণ উদ্ঘাটনের জন্য তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ২১ এপ্রিলের মধ্যে তদন্ত শেষ করার নির্দেশনা দিয়েছি। তদন্ত প্রতিবেদন পেলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।
তদন্ত কমিটির সদস্যরা হলেন জামালপুর স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক দিলরুবা আহমেদ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী সায়েদুজ্জামান সাদেক ও ফায়ারসার্ভিসের সহকারী পরিচালক মো. মনিরুজ্জামান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন