শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

সরিষাবাড়ী ইউএনও অফিসে অগ্নিকাণ্ড

সরিষাবাড়ী (জামালপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২২, ১২:০৩ এএম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে রহস্যজনকভাবে ভয়াবহ অগ্নিকাণ্ড সংঘটিত হয়েছে। অগ্নিকাণ্ডে পুড়ে গেছে অফিসের গুরুত্বপূর্ণ সকল নথিপত্র। গতকাল সকাল ৭টায় সরিষাবাড়ী উপজেলা পরিষদের নতুন ভবনের তৃতীয় তলায় উপজেলা নির্বাহী অফিসারের অফিস কক্ষে এ ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। এ ঘটনায় তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। জেলা প্রশাসক মুর্শেদা জামান ও ফায়ারসার্ভিসের সহকারী পরিচালক মো. মনিরুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেন।

স্থানীয় ও ফায়ার ভাষ্যমতে, গতকাল সকাল ৭টার দিকে সরিষাবাড়ী উপজেলা পরিষদের চারতলা ভবনের তৃতীয় তলায় উপজেলা নির্বাহী অফিসারের অফিস কক্ষে অগ্নিকাণ্ড ঘটে। আগুনের শিখা অফিসের ভিতর থেকে বাহিরে ছড়িয়ে পড়লে স্থানীয়রা নির্বাহী অফিসার উপমা ফারিসাকে জানায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে গিয়ে প্রায় আধাঘণ্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে পুড়ে ছাই হয়ে যায় উপজেলা নির্বাহী অফিসারের কক্ষের গুরুত্বপূর্ণ ফাইলপত্র, চেয়ার-টেবিল, আলমারি, এসি-টিভিসহ কক্ষটির সমস্ত কিছু। তবে পাশের কক্ষগুলোতে কোনো ক্ষয়ক্ষতির আলামত পাওয়া যায়নি। প্রাথমিকভাবে অগ্নিকাণ্ডের কারণ কেউ বলতে পারেনি। তবে গুরুত্বপূর্ণ কোনো আলামত নষ্টের জন্য পরিকল্পিতভাবে কেউ অগ্নিকাণ্ড ঘটিয়েছে কি-না, তা নিয়ে জনমনে নানা প্রশ্ন ও রহস্যের সৃষ্টি হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা বলেন, সকাল ৭টায় আনসারদের কাছ থেকে অগ্নিকাণ্ডের খবর পাই। কিছুক্ষণের মধ্যেই ফায়ারসার্ভিসের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় অফিসের সকল গুরুত্বপূর্ণ নথিপত্র ও মালামাল পুড়ে গেছে। কী কারণে অগ্নিকাণ্ড সংঘটিত হয়েছে তা তিনি বলতে পারেননি।
এব্যাপারে জেলা প্রশাসক মুর্শেদা জামান জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। অগ্নিকাণ্ডের কারণ উদঘাটনের জন্য তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ২১ এপ্রিলের মধ্যে তদন্ত শেষ করার নির্দেশনা দিয়েছি। তদন্ত প্রতিবেদন পেলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps