শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

নিউইয়র্কের ব্রঙ্কসের বাংলাবাজার জামে মসজিদের নিজস্ব জায়গা কেনার চুক্তিপত্র সম্পন্ন

যুক্তরাষ্ট্র সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২২, ১০:০১ এএম

নিউইয়র্কের ব্রঙ্কসের স্টার্লিং বাংলাবাজারের নিকটবর্তী বাংলাবাজার জামে মসজিদের বহুতল ভবন তৈরির জন্য চুক্তিপত্র সম্পন্ন হয়েছে। বাংলাবাজার মসজিদ প্রকল্প সুষ্ঠুভাবে বাস্তবায়নে মসজিদের জন্য ১ দশমিক ৫ মিলিয়ন ডলারের জায়গা কেনার একটি ফান্ডরেজিং কমিটি গঠিত হয়েছে।

গত ১৫ এপ্রিল শুক্রবার বাংলাবাজার জামে মসজিদের ফান্ডরেজিং কমিটির নাম ঘোষণা করা হয়।

মোহাম্মদ এন মজুমদারকে ফান্ডরেজিং কমিটির চেয়ারম্যান এবং আসেফ বারী টুটুলকে সেক্রেটারি করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন ডা. শাহ আলম, ডা. হেলাল উদ্দিন, আহসানুল হক সানী, সোনার বলাই, মোহাম্মদ বাসার, জাফর আহমেদ, মো. আলাউদ্দিন, মামুনুল হক ও ফারুক আমেদ।

কার্যকরী কমিটির সভাপতি ডা. আবদুস সবুর ও সাধারণ সম্পাদক লালন আহমেদও পদাধিকার বলে এই কমিটির সদস্য। ফান্ডরেজিং কমিটির উপদেষ্টাদের মধ্যে রয়েছেন ফখরুল ইসলাম, অ্যাডভোকেট কায়্যূম চৌধুরী, আবদুর রব দলা মিয়া এবং মাওলানা একেএম আব্দুন নূর। মসজিদে জুমা খুতবাপূর্বে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক লালন আহমেদের পরিচালনায় ফান্ডরেজিং কমিটির নাম ঘোষণা করেন মসজিদ কমিটির সভাপতি ডা. আবদুস সবুর। এসময় উপস্থিত ছিলেন বাংলাবাজার জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আবুল কাশেম মোহাম্মদ ইয়াহইয়া, মসজিদের সহ-সভাপতি মো. আহসান রাসুল নাসির, সহ-সাধারণ সম্পাদক মোতাশিম বিল্লাহ হোসেন তুষার, কোষাধ্যক্ষ ইকবাল হোসেন, সহ-কোষাধ্যক্ষ মোহাম্মদ আবু সাঈদ, কার্যকরী সদস্য ওয়ালিউর রহমান, শামিম উদ্দিন, আক্তার খান রাজু ও সোহেল চৌধুরী। পরে বাংলাবাজার জামে মসজিদ কমিটির কর্মকর্তারা পার্কচেস্টার জামে মসজিদে ডোনেশন কালেকশন করেন। বাংলাবাজার মসজিদে আর্থিক সহযোগিতার জন্য প্রবাসীদের কাছে বিনীত অনুরোধ জানান হয়েছে। মসজিদে সাহায্য পাঠাবার ঠিকানা: বাংলাবাজার জামে মসজিদ ইনক, ১৩৫১, ওডেল স্ট্রিট, ব্রঙ্কস, নিউইয়র্ক– ১০৪৬২, ফোন: ৩৪৭-২৯৩-৫৮৫৮।
বাংলাবাজার জামে মসজিদ ইনক: ব্যাংক হিসাব নং: ১৭৮ ৭৩২ ৯০৬, রাউটিং নং: ০২১০০০০২১ এবং gofundme, Zelle.

উল্লেখ্য, নিউইয়র্কের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবী মরহুম আলহাজ গিয়াস উদ্দিনের প্রচেষ্টায় ব্রঙ্কসে বাঙালিদের অন্যতম ব্যবসা কেন্দ্র স্টারলিং-বাংলাবাজার এলাকায় ২০১২ সালের ১৪ ডিসেম্বর ভাড়া বাড়িতে বাংলাবাজার জামে মসজিদের যাত্রা শুরু হয়। পরের বছরের মাঝামাঝি ৫ লাখ ১০ হাজার ডলার মূল্যে মসজিদের বর্তমান নিজস্ব ভবনটি কেনা হয়। এবার বাংলাবাজার জামে মসজিদের জন্য ১ দশমিক ৫২৫ মিলিয়ন ডলার ব্যয়ে মসজিদের পার্শ্ববর্তী ৫ হাজার স্কয়ারের খালি কেনার চুক্তিপত্র সম্পন্ন হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন