শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফেরি পারের অপেক্ষায় যানবাহনের দীর্ঘ লাইন

রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট কালবৈশাখী ঝড়ে ১ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ

রাজবাড়ী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২২, ১২:০৪ এএম

হঠাৎ কালবৈশাখী ঝড়ের প্রভাবে রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল ১ ঘণ্টা বন্ধ থাকায় দৌলতদিয়া ফেরিঘাট প্রান্তে পণ্যবাহী যানবাহনের দীর্ঘ সারির সৃষ্টি হয়েছে। এতে দৌলতদিয়া ঘাট এলাকায় পারের অপেক্ষায় আটকা পড়ে অন্তত ৫ শতাধিক যানবাহন। দুর্ভোগের শিকার হন যাত্রী ও চালকরা। এর মধ্যে শতাধিক যাত্রীবাহী বাস সিরিয়ালে আটকে রয়েছে।
বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয় সূত্রে জানা যায়, কালবৈশাখী ঝড়ের প্রভাবে পদ্মা-যমুনা নদী উত্তাল হয়ে যাওয়ায় নৌ-দুর্ঘটনা এড়াতে গতকাল বুধবার সকাল ৬টা থেকে ৭টা পর্যন্ত প্রায় ১ ঘণ্টা দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরি চলাচল বন্ধ রাখা হয়। এছাড়াও এ নৌরুটে ১৯টি ফেরির মধ্যে যান্ত্রিক ত্রুটির কারণে বিকল হওয়ায় দুটি ফেরি পাটুরিয়ার ভাসমান কারখানা মধুমতিতে মেরামত করা হচ্ছে। পাশাপাশি দৌলতদিয়া প্রান্তে অতিরিক্ত যানবাহনেরও চাপ রয়েছে।
সরেজমিন দৌলতদিয়া ঘাট এলাকা ঘুরে দেখা যায়, ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের গোয়ালন্দ ফিড মিল পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার জুড়ে পণ্যবাহী যানবাহন আটকে রয়েছে। পচনশীল, বাসসহ জরুরি গাড়ি অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে। আটকে থাকা একাধিক ট্রাক চালক অভিযোগ করে বলেন, কিছু জরুরি গাড়ির সাথে অনেক সাধারণ পণ্যবাহী গাড়ি ও যাত্রীবাহী কোচের চালকরা সিরিয়াল অমান্য করে স্থানীয় দালালদের মাধ্যমে বাড়তি অর্থ দিয়ে পার হয়ে যাচ্ছে। কিন্তু আমরা সিরিয়ালেই আটকা পড়ে আছি। আজকে নদী পার হতে পারবো কি না বুঝতে পারছিনা।
বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের ম্যানেজার শিহাব উদ্দিন জানান, ঝড়ো বাতাসের কারণে ফেরিগুলো স্বাভাবিক চলাচল না করতে পাড়ায় সকাল ৬টা থেকে ৭টা পর্যন্ত ফেরি চলাচল সম্পন্ন বন্ধ ছিলো। ঝড়ে কোনো ফেরির সমস্যা না হলেও ঘাটের পন্টুন ডিসপ্লেস হয়েছিল। তবে তা ঠিক করে আবার ফেরি চলাচল চালু করা হয়েছে। এছাড়া অতিরিক্ত যানবাহন নদী পার হতে আসায় ঘাট এলাকায় যানবাহনের সারি সৃষ্টি হয়েছে। আমরা সেগুলোকে নিয়ম মাফিক পার করার চেষ্টা করছি।
লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, কালবৈশাখী ঝড়ে দুই ঘণ্টা বন্ধ থাকার পর শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ-স্পিডবোট চলাচল স্বাভাবিক হয়। ঝড় থেমে যাওয়ায় পর সকাল ৯টা থেকে নৌযান চলাচল শুরু হয়। শিমুলিয়া-বাংলাবাজার ও শিমুলিয়া-মাঝিরকান্দি নৌরুটে ৮৬টি লঞ্চ ও ১৫০টি স্পিডবোট রয়েছে।
গতকাল বুধবার সকালে কালবৈশাখী ঝড় শুরু হয়। ঝড়ে বাতাসের তীব্রতা বেড়ে যাওয়ার কারণে নদী উত্তাল থাকায় দুর্ঘটনা এড়াতে সকাল পৌনে ৭টার দিকে নৌযান চলাচল বন্ধ ঘোষণা করে বিআইডব্লিউটিএ শিমুলিয়া নদী বন্দর কর্তৃপক্ষ। তারা জানায়, গতকাল বুধবার ভোরের দিকে কালবৈশাখী ঝড় শুরু হলে কিছু সময় ফেরি চলাচল বন্ধ রাখা হয়। এখন ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন