রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হাওর রক্ষা বাঁধে দুর্নীতির সাথে জড়িতদের ছাড় নয়

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

মো. হাসান চৌধুরী, সুনামগঞ্জ থেকে | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

প্রবল বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে পানিতে তলিয়ে যাওয়া সুনামগঞ্জের ক্ষতিগ্রস্ত হাওর পরিদর্শন করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। গতকাল সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার চন্দ্রসোনারতাল হাওরে ও তাহিরপুর উপজেলার গুরমার হাওরের তলিয়ে যাওয়া বিভিন্ন বাঁধ পরিদর্শনে প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, ২০১৭ সালের চেয়ে এবার পানি বেশি হয়েছে। তবে বাঁধের কাজ ভালো হওয়ায় এখনও তা টিকে আছে। তবে হাওরের বাঁধ নির্মাণে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ প্রমাণিত হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। কাউকে ছাড় দেওয়া হবে না। যে সমস্ত এলাকায় কৃষকদের ক্ষতি হয়েছে তাদেরকে আমরা সাহায্য ও সহযোগিতা করবো এবং বাঁধ নির্মাণে অনিয়ম দুর্নীতি সাথে জড়িতিদের তদন্তের মাধ্যমে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। আগামী ১০ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে বলে জানান পানি সম্পদ প্রতিমন্ত্রী।

পরিদর্শনকালে প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন ও জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনসহ পানি উন্নয়ন বোর্ডের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা।
এদিকে প্রবল বর্ষণে গতকাল সকাল সাড়ে ১০টায় মধ্যনগর উপজেলার উত্তর বংশীকুন্ডা ইউনিয়নের রাঙ্গামাটিয়া হাওরের বেড়িবাঁধ ভেঙ্গে ১০০ হেক্টর জমির পাকাধান তলিয়ে গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন